এমপি গোলাম রাব্বানী আওয়ামীলীগ থেকে সাময়িক বহিস্কার > সঙ্গে রাজিনও

ক্ষমতাসীন আওয়ামীলীগের চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রাব্বানীকে আওয়ামীলীগ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে বহিস্কার করা হয়েছে শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউরর রহমান ও শিবগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং চলতি নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী কারিবুল হক রাজিনকে।  বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জেলা আওয়ামীলীগের নামে কম্পিউটার কম্পোজ করা প্যাডে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো এক পত্রে জানানো হয়েছে, সারা বাংলাদেশে ২৩৫টি পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে নির্বাচন চলছে। এ নির্বাচনে আওয়ামীলীগের কেন্দ্রীয কমিটি শিবগঞ্জ পৌরসভাসহ সব পৌরসভায় নৌকা প্রতিক দিয়ে দলের প্রার্থী মনোনয়ন দিয়েছে। শিবগঞ্জ পৌরসভায় মনোনয়ন দেয়া হয়েছে আব্দুল ময়েন খানকে।
ওইপত্রে জানানো হয়েছে, মৌখিকভাবে ও বিভিন্ন সময় বিভিন্নভাবে দলের প্রার্থীর পক্ষে কাজ করার অনুরোধ জানানোর পরেও সংসদ সদস্য ও শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম রাব্বানী দলের প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা চালাচ্ছেন।
বিষয়টিকে সংগঠনের স্বার্থ, আদর্শ পরিপন্থি কাজ উল্লেখ করে জেলা আওয়ামীলীগের গত ২১ সেপ্টেম্বর তারিখের কার্যকরি পরিষদের সিদ্ধান্ত ও গঠনতন্ত্রের আলোকে তাদের সকল পদ-পদবী থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়।  ওই পত্রে উল্লেখ করা হয়, ‘ এ মুর্হুত থেকে আপনি শিবগঞ্জ উপজেলা/ শিবগঞ্জ পৌরসভা আওয়ামীল তথা বাংলাদেশ আওয়ামীলীগের কোন পর্যায়ের সদস্য হিসেবে নিজেকে পরিচয় দেয়া থেকে বিরত থাকবেন’।
তবে ওই পত্রে হাত দিয়ে লেখা বাক্যে বলা হয়েছে, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির অনুমোদন স্বাপেক্ষে চুড়ান্তভাবে বহিস্কার করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান জানান, পৃথক পৃথকভাবে গোলাম রাব্বানী, আতাউর রহমান ও কারিবুল হক রাজিনের কাছে ওই পত্র পাঠানো হয়েছে।
এ ব্যাপারে প্রতিক্রিয়া জানতে সংসদ সদস্য গোলাম রাব্বানীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৪-১২-১৫  

, ,