এখন পাকা ঘরে ক্লাস নিবেন তারাপুরের রশিদ মাষ্টার

দীর্ঘ ২৪ বছর ধরে ঝরে পড়ে শিশুদের নিজ খরচে শিক্ষাদানকারী আলোকিত রশিদ মাস্টারের বহু  কাঙ্খিত ৩ রুম বিশিষ্ট পাঠশালার ব্যবস্থা হয়েছে। নতুন পাঠশালা হওয়ায় তিনি এখন মহা খুশি। বৃহস্পতিবার দুপুরে মনাকষা ইউনিয়নের তারাপুর গ্রামে আলোকিত রশিদ মাস্টারের নিজ বসত মাটিতে গ্র“প কিউএ এর উদ্যোগে ও আর্থিক সহায়তায় তৈরী পাঠশালার আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয়েছে।
তারাপুর স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোবারক হোসেনের সভাপতিত্বে  উদ্বোধনী সভায় প্রধান  অতিথি ও গ্র“প কিউ র শিবগঞ্জ উপজেলার পরিবেশক আলহাজ ইউসুফ আলি এ পাঠশালার শুভ উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন  গ্র“প কিউ র সিনিয়র মার্কেটিং অফিসার শরিফুল ইসলাম, মার্কেটিং অফিসার মতিউর রহমান, প্রথম আলোর চাঁপাইনবাবগঞ্জ নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু  সহকারী অধ্যাপক তরিকুল আলম প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে পাঠশালার ১০৯ জন ছাত্রছাত্রীর জন্য ১০৯ সেট পোশাক ও আঃ রশিদ মাস্টারে জন্য পোশাক প্রদান করা হয়।
রশিদ মাষ্টার এই মহান উদ্যোগের বিষয়টি জানতে পেরে গ্র“প কিউএ এর মহাব্যবস্থাপক যাইনুল আবেদীন শিবগঞ্জের সীমান্ত গ্রাম তারাপুরে আসেন গত ৩ ডিসেম্বর। সেদিনই তিনি রশিদ মাস্টারের জন্য পাঠশালা তৈরীর প্রতিশ্র“তি দিয়ে যান। সে মোতাবেক  ৩টি রুম ও ২টি টয়লেট বিশিষ্ট এ পাঠশালার ব্যাবস্থা হয়। তাছাড়া আঃ রশিদ মাস্টারের বাড়ির ৪টি দরজা ও ৫টি জানালা ও বাড়িতে বিদ্যুতের ব্যবস্থা করে দেন এবং রশিদ মাস্টারের জন্য গত ডিসেম্বর মাস থেকে মাসিক ৫ হাজার টাকা ভাতারও ব্যবস্থা করেন তিনি।
উল্লেখ রশিদ মাস্টার ১৯৯১ সাল হতে তারাপুর গ্রামে তার বাড়িতে ও সাহাপাড়া বাজারে ক্লাবে ও মাদ্রাসা মাঠে সমাজের ঝরে পড়া শিশুদের শিক্ষা দান করে আসছেন। এ পর্যন্ত প্রায় সাড়ে ৩ হাজার ঝরে পড়া শিশুদের শিক্ষাদান করা হয়েছে রশিদ মাস্টারের স্কুল থেকে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সফিকুল ইসলাম সফিক, নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ/ ১৯-০২-১৫

,