সভাপতি’র হরতাল ঘোষণা ॥ সাধারণ সম্পাদকের প্রশ্ন ‘হরতাল ডেকেছে নাকি?’


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল হক হায়দারীর বাড়িতে ‘হামলা ও পুলিশী তল্লাশী’র প্রতিবাদে জেলা যুবদল মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল আহবান করেছে।
সংবাদিকদের কাছে পাঠানো জেলা যুবদলের সভাপতি ওবায়েদ পাঠান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ হরতাল আহবান করা হয়। হরতাল আহবানের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ শিবগঞ্জ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল হক হয়দারীর বাড়িতে আওয়ামী সন্ত্রাসীরা হামাল চালিয়েছে এবং পুলিশ তল্লাশীর নামে তান্ডব চালিয়েছে’। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল আহবান করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ হরতাল আহবানকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জের রাজনৈতিক অঙ্গনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। টেলিভিশন সাংবাদিকদের মাধ্যমে হরতাল আহবানের বিয়টি প্রচার হলে বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি হারুনুর রশিদ সাংবাদিকদের জানান, এ হরতালের সঙ্গে বিএনপি বা ২০ দলের কোন সর্ম্পক নেই। তিনি বলেন, ‘হরতাল ডাকলে তো আমাদের সঙ্গে আলোচনা করবে। কারো সঙ্গে কোন আলোচনা নেই। হরতাল ডেকে বসে আছে’। তিনি আরো বলেন, ‘এখানে (চাঁপাইনবাবগঞ্জে) যুবদলের অনুমদিত কোন বৈধ কমিটি নেই’।
হরতালের বিষয়ে যুবদলের সাধারন সম্পাদক তবিউল ইসলাম তারিফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমার সাথে কারো কোন কথা হয়নি। ওই ( ওবাইয়েদ পাঠান) হরতাল ডেকে প্রেস বিজ্ঞপ্তিতে পাঠিয়েছে না কি?’
এই বিষয়ে যুবদলের সভাপতি ওবাইয়েদ পাঠন মুঠোফোনে জানান, যুবদলের সাধারণ সম্পাদক তারিফসহ সকলের সাথে বসে মিটিং করে হরতালের ঘোষনা দেয়া হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-০১-১৫

,