কানসাটে ‘বন্দুকযুদ্ধে’ মতিউর নিহতের সময় থেকে ‘নিখোজ’ মোজা ও শিশিরে অবশেষে সন্ধান লাভ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাটে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের উপর হামলা ও নাশকতার অভিযোগে র‌্যাবে হাতে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ কানসাট বাজারে ছাত্রদল নেতা মতিউর রহমান এম নিহত হওয়ার সময় এলাকায় খবর ছড়িয়ে পড়েছিল ওই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে আরো দু’জন। ওই দিন গুজবের ডালপালা ছড়িয়েছিল ঠিক এইরকমভাবে যে, ‘ মতিউরের সঙ্গে আটক বিএনপি কর্মী মোজা ও শিশিরের লাশ পড়ে আছে আম বাগানের ভেতরে’। এমনকি বিএনপি’র নেতারও গণমাধ্যমকে জানিয়েছিলেন, ‘আরো দু’জন নিহত হয়েছে। এর মধ্যে শিশিরের লাশ পড়ে আছে বাগানের ভেতরে আর মোজাকে খুজে পাওয়া যাচেছনা’। ওই সময় নিহত মতিউর রহমান এম ছাড়া অন্য লাশের অস্তিত পাওয়া যায়নি। তবে, তখন থেকেই নিখোজ ছিল বিএনপি কর্মী কানসাটের মহাসিন আলীর ছেলে মোজাম্মেল হক মোজা ও শ্যামপুর ইউনিয়নের বাজিতপুর গ্রামের মজিবুর রহমান মিষ্টারের ছেলে আবু তাহের শিশির। 
দীর্ঘদিন থেকে নিখোজ থাকা মোজা ও শিশিরকে নিয়ে উদ্বিগ্ন ছিলেন তাদের পরিবার। স্থানীয়রা জানিয়েছে, গত ১৫ জানুয়ারি থেকে তারা তাদের পরিবারের সঙ্গে কোনই যোগাযোগ করেনি। অবশেষে বৃহস্পতিবার নাটকীয়ভাবে তাদের সন্ধান মিলেছে চাঁপাইনবাবগঞ্জে নয়, কুষ্টিয়ায়। সূত্র মাতে তারা আটক হয়েছে র‌্যাবের হাতে। 
র‌্যাব-১২ সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে তিন টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব‐১২, সিপিসি‐১, কুষ্টিয়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি আবু সাঈদ এর নেতৃত্ত্বে¡ র‌্যাবের একটি দল কুষ্টিয়া জেলার কুষ্টিয়া মডেল থানাধীন কুষ্টিয়া ঝিনাইদহ মহাসড়কের ভাদালিয়া বাজারস্থ বাংলালিংক টাওয়ারের সামনে অভিযান পরিচালনা করে। এসময় পাকা রাস্তার উপর হতে মোজাম্মেল হক (২৫), এর দেহ তল¬াশি করে তার হাতে থাকা একটি কালো রংয়ের কাপড়ের ব্যাগের মধ্যে হতে ০২ (দুই) টি ককটেল ও  আবু তাহের শিশির (২৫) এর দেহ তল¬াশি করে তার হাতে থাকা একটি খাকী রংয়ের কাগজের প্যাকেটে মোড়ানো অবস্থায় ০২ (দুই) টি ককটেল সর্বমোট ০৪ (চার) টি ককটেলসহ গ্রেফতার করে। 
র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, গ্রেফতারকৃত আসামীদ্বয় মহাসড়কে ককটেল বিস্ফোরণ করিয়া নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর জন্য অবস্থান করিতেছিল। উদ্ধারকৃত ককটেল ও আসামীদ্বয়ের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
এদিকে, শিশির ও মোজাম্মেলের আটক হওয়ার খবর এলাকায় পৌছলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এব্যাপারে শিশিরের পিতা মজিবুর রহমান মিষ্টারের সঙ্গে সেল ফোনে যোগাযোগ করা হলে চাঁপাইনবাবগঞ্জনিউজ ডটকমে তিনি বলেন, ‘ আমার ছেলেকে কুষ্টিয়ায় পাওয়া গেছে এটুকুই শুনেছি। তবে এখনও যেহেতু চোখে দেখিনি তাই স্বস্তি পাচ্ছিনা’। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৯-০১-১৫

,