এসএসসি পরীক্ষার সময় অবরোধের সঙ্গে যোগ হলো ৭২ ঘন্টার হরতাল

দেশব্যাপী চলমান অবরোধ অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।
আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া এসএসসি (মাধ্যমিক) পরীক্ষাকে সামনে রেখে সরকার দলের বিভিন্ন সংসদ সদস্য ও মন্ত্রীর অবরোধ হরতাল প্রত্যাহার আহ্বানের পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুরে সংবাদ বিবৃতিতে তিনি এ ঘোষণা দেন। পরে বিকেলে আরেক বিবৃতিতে রিজভী অবরোধের পাশাপাশি রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত টানা ৭২ ঘন্টার হরতাল কর্মসুচি ঘোষণা করেন।
হরতাল আহবান করা বিবৃতিতে রিজভী বলেন, ‘আওয়ামীলীগ নেতাদের তরফ থেকে বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেতা বেগম খালেদা জিয়ার গুলশানস্থ কার্যালয় উড়িয়ে দেয়া ও বিএনপি চেয়ারপার্সনকে গ্রেফতারের হুমকীর প্রতিবাদে এ হরতাল ঘোষণা করা হচ্ছে’।
এর আগে অবরোধ চালিয়ে যাওয়া সংক্রান্ত বিবৃতিতে রিজভী বলেন, শতকরা ৫ ভাগ ভোট নিয়ে আওয়ামী মহাজোট অবৈধভাবে ক্ষমতা দখল করে জনগণের দুর্ভোগের কারণ হয়ে আছে, ১৬ কোটি জনগণের ভাগ্যের কথা ভেবে ভোটারবিহীন সরকার পদত্যাগ করলেই তো দেশে শান্তি ও স্থিতিশীলতা ফিরে আসে।
শিক্ষামন্ত্রী ১৫ লাখ পরীক্ষার্থীর ভাগ্যের কথা বলে হরতাল অবরোধ প্রত্যাহার করতে বিএনপি ও জোটকে আহ্বান জানিয়েছেন। কিন্তু তারা দেশের ১৬ কোটি মানুষের কথা চিন্তা করেননি বলেও মন্তব্য করেন রিজভী।
তিনি বলেন, যতদিন এরা ক্ষমতায় থাকবে ততদিন জনজীবনে নিরাপত্তা, শান্তি, স্বস্তি থাকবে না। মানুষ স্বাধীনভাবে চলাফেরা করতে পারবে না। মানুষের সহায় সম্পত্তি জীবন পদে পদে বিপন্ন হবে।
রিজভী আরও বলেন, কঠিন কঠোর ব্রত নিয়ে পথে পথে গড়ে ওঠা শান্তিপূর্ণ অবরোধ অব্যাহত রাখতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ বাংলানিউজ ২৪ থেকে সংকলিত/ ৩০-০১-১৫