জেলা আওয়ামীলীগের সম্মেলন-অবশেষে মামা-ভাগ্নে সভাপতি ও সাধারণ সম্পাদক

দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মামা-ভাগ্নে সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রথম অধিবেশনের পর দ্বিতীয় অধিবেশনে জেলা পরিষদের প্রশাসক মইনুদ্দীন মন্ডলকে সভাপতি ও তার ভাগ্নে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদকে সাধারণ সম্পাদক এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসকে যুগ্ম সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কেন্দ্রীয় নেতা মোহাম্মদ নাসিম এ ঘোষণা দেন।
এর আগে সম্মেলনের প্রথম অধিবেশনে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধুকে নিয়ে যারা কটুক্তি করে, বঙ্গবন্ধুকে যারা অশ্রদ্ধা করে তাদের সঙ্গে কোন সমঝোতা নয়, কোনই সংলাপ বৈঠক হওয়ার প্রশ্নই উঠে না। ক্ষমা চাইতে হবে, বক্তব্য প্রত্যাহার করতে তবেই আমরা চিন্তা করে দেখবো আলোচনা হবে কি না। তিনি মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে এক কথা বলেন।
স্বাস্থ্য মন্ত্রী বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচন না হলে সংবিধান থাকতো না। দেশে মার্শাল-ল চালু হতো। তখন খালেদা জিয়া নির্বাচনে আসেনি। এখন বলছে ইলেকশন চাই’। ২০১৯ সালের একদিন আগেও নির্বাচন অনুষ্ঠিত হবে না উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রী বলেন, ‘সংবিধানের বাইরে শেখ হাসিনা যেতে পারে না। আমরা যাবোনা। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। শেখ হাসিনার অধিনেই হবে। অন্যকারো অধিনে নির্বাচন হবেনা’।
তিনি বলেন, গত নির্বাচনের আগে খালেদা জিয়া দেশব্যাপী অরাজকতা সৃষ্টি করেছিল। সাধারণ মানুষ হত্যা করেছে, পুলিশ হত্যা করেছে। আগুন জ্বালিয়ে দেশের সম্পদ নষ্ট করেছে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আন্দোলন ঘোষণা প্রসঙ্গে বলেন, ‘আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করা হলে কঠোর হাতে তা দমন করা হবে’।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা অবসরপ্রাপ্ত কর্ণেল ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম, আব্দুর রহমান, এএইচএম খাইরুজ্জামান লিটন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মইনুদ্দীন মন্ডল, সংসদ সদস্য আব্দুল ওদুদ, গোলাম মোস্তফা বিশ্বাস, গোলাম রাব্বানী।
দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনে জেলার বিভিন্ন ্এলাকার ব্যাপক সংখ্য নেতাকর্মী অংশ নেয়। হরিমোহন উচ্চ বিদ্যালয় মাঠ দলীয় নেতাকর্মীদের পদচারণায় মুখোরিত হয়। বিদ্যালয়ের আশেপাশের এলাকাগুলো ব্যানার ফেস্টুনে ছেয়ে যায়।
বিকেলে নতুন কমিটি গঠনের লক্ষে চাঁপাইনবাবগঞ্জ সার্কিক হাউসে কাউন্সিলরদের নিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ্ব দ্বিতীয় অধিবেশনে আলোচনা বসেন। পরে রাতে শহীদ সাটু হলে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম কাউন্সিলর ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্রশাসক মইনুদ্দীন মন্ডলকে সভাপতি, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদকে সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসকে যুগ্ম সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-১২-২০১৪




      

,