পুলিশের হাতে আটকের পর মারা গেল যুবক

চাঁপাইনবাবগঞ্জে পুলিশের হাতে আটক হওয়ার পর ইউসুফ আলী নামের এক যুবক মঙ্গলবার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস'ায় মারা গেছে। এ ঘটনায় পরিবারের দাবি আটকের সময় তাকে ব্যাপক মারধর করা হয়, তবে, পুলিশ বলছে অতিরিক্ত মাদক সেবনের কারণে সে মারা গেছে।  
পুলিশ জানায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বটতলা হাট এলাকা থেকে মাদক ব্যবসার অভিযোগে ঝাপাইপাড়া গ্রামের তরিকুল ইসলামের ছেলে ইউসূফ আলীকে সোমবার বিকেলে মাদকসহ আটক করা হয়। আটকের সময় ইউসুফ তার কাছে থাকা বেশ কিছু ইয়াবা গিলে ফেলে। এরপর সে অসুস'্য বোধ করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস'ায় মঙ্গলবার সকালে সে মারা যায়।
সদর থানার ওসি (তদনত্ম) সারোয়ার হোসেন বলেন, ‘পুলিশ তাকে ৫ বোতল ফেন্সিডিল ও বেশ কিছু ইয়াবাসহ আটক করে। আটকের সময়ে সে তার পকেটে থাকা ইয়াবা মুখের মধ্যে নিয়ে খেয়ে ফেলে। আর এতে করেই সে অসুস'্য হয়’।
তবে পরিবারের অভিযোগ, ইউসুফকে আটকের সময় সদর থানার এসআই মনির তাকে ব্যাপক মারধোর করে। এতে তখনই সে মারাত্মকভাবে অসুস'্য হয়ে পড়ে। ইউসুফের সৎ পিতা ইব্রাহিম আলী বলেন, ‘ আমি শুনেছি, তাকে আটকের পর মনির দারোগা মারধর করে লাত্থিও মারে’।
এ ব্যাপারে মনির দারোগার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে তার সেল ফোনে পাওয়া যায়নি।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার বশির আহমেদ বলেন, ‘ ইউসুফ দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছিল। এর আগেও সে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিল। জামিনে বেরিয়ে সে আবারও মাদক ব্যবসা শুরম্ন করে। নিহত ইউসুফের বিরম্নদ্ধে মাদক সংক্রানত্ম ৪টি মামলা রয়েছে’।

,