জিবাস’র সাথে বিআরডিবির মতবিনিময় সভা

জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের দ্বীপচরবাসীদের সাথে বিআরডিবির মতবিনিময় ও যৌথ পরিকল্পনা মঙ্গলবার সভা অনুষ্ঠিত হয়েছে। শিবগঞ্জ পৌর এলাকার কারবালা মোড়ে জিবাস কার্যালয়ে এই সভা সভা অনুষ্ঠিত হয়। বিআরডিবি)র “একটি বাড়ি একটি খামার” কর্মসূচী পাঁকা ও দূর্লভপুর ইউনিয়নের চর এলাকায় বাস্তবায়ন ও প্রকৃত দ্বীপচরবাসীদের সমন্বিতভাবে ওয়ার্ড ভিত্তিক ৬০ জনের সমিতি গঠন উপলক্ষ্যে এই সভার আয়োজন করা হয়।  সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. শামসুদ্দোহা। বিশেষ অতিথি ছিলেন পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মালেক। “একটি বাড়ি একটি খামার” কর্মসুচীর উপজেলা সমন্বয়কারী মোসা. নূরুন্নাহার, এ ২টি ইউনিয়নের কর্ম এলাকার ৬ টি সিবিও’এর নারী নেত্রী মুসতারী খাতুন, লোকাল চর এলায়েন্স প্রতিনিধি লাল মহম্মদসহ কর্মসূচির সুপারভাইজার, পাঁকা ও দূর্লভপুর ইউনিয়নের মাঠকর্মীরা উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন, জিবাস’র নির্বাহী পরিচালক এবং সভার সভাপতি তরিকুল ইসলাম টুকু। সভা পরিচালনা করেন, নদী ও জীবন-২ প্রকল্পের ব্যবস্থাপক মাহাবুব জামান তপন।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পল্লী কর্মকর্তা শামসুদ্দোহা বলেন, “পাঁকা ও দূর্লভপুর ইউনিয়ন পরিষদের যে সকল ওয়ার্ডে এখন পর্যন্ত ৬০ জনের সমিতি করা হযনি বা সুযোগ আছে সেখানে আমরা ইউপি, জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের সাথে সমন্বয় করে কাজ করব।”
বিশেষ অতিথির বক্তব্যে পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল মালেক বলেন, জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের সাথে আমরা সমন্বয় করে কাজ করব।

,