প্রয়াত সাংবাদিক শামসুল হুদার ২০তম মৃত্যুবার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত সাংবাদিক জিকেএম শামসুল হুদার ২০তম মৃত্যু বার্ষিকী গতকাল রোববার পালিত  হয়েছে। এ উপলক্ষে বিকেলে চাঁপাইনবাবগঞ্জ প্রেস কাবের উদ্যোগে প্রেস কাব মিলনায়তনে স্মরণ সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ প্রেস কাবের সভাপতি গোলাম মোস্তফা মন্টুর সভাপতিত্বে মরহুমের স্মৃতি চারণ করে বক্তব্য রাখেন, সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, খাবির উদ্দিন, সাকিনা খাতুন, মরহুমের ছেলে সাংবাদিক শহীদুল হুদা অলক, সাংবাদিক আব্দুল মালেক প্রমুখ। স্মরণসভায় আরো উপস্থিত ছিলেন জেলা জাসদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সাংবাদিক বাদল,নাসিম মাহমুদ,আজিজুর রহমান শিশির,রবিউল ইসলাম ডলার, আবদুল্লাহ,এম এ মাহবুব, ফয়সাল মাহমুদ, হারুন আর রশিদ, আশরাফুল ইসলাম রঞ্জু,জাকির হোসেন, মনোয়ার হোসেন জুয়েল, আনোয়ার হোসেন, মাহমুদুল ইসলাম ইমন সহ অনেকেই। স্মৃতিচারণ করতে গিয়ে প্রথম আলোর চাঁপাইনবাবগঞ্জের নিজেস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু বলেন আমাদের সহকর্মী জিকেএম শামসুল হুদা ছিলেন একজন সৎ মানুষ। আমরা তার হাতে ড্রাপ  করা নিউজ পাঠানোর মাধ্যমেই সাংবাদিকতা শুরু করেছি। অন্যদিকে প্রেস কাব সভাপতি গোলাম মোস্তাফা মন্টু বলেন তিনি জীবিত থাকা অবস্থায় সব সময় সহসেবা মূলক কাছে নিজেকে নিয়োজিত রেখেছেন।  প্রেসকাব সভাপতি উপস্থিত সকল সহকর্মীর দৃস্টি আকর্ষন করে বলেন আমাদের সহকর্মী যারা প্রায়াত হয়েছেন তাদের সকলকে আগামীতে আমরা এভাবেই স্বরণ করব। অন্যদিকে খাবির উদ্দীন বলেন একজন মানুষ পারে অন্যকে আলো দিতে তেমনি প্রয়াত শামসুল হুদা তার গ্রাম পোল্লাডাঙ্গাকে আলোকিত করতে আমৃত্যু কাজ কওে গেছেন। বাবা সম্পর্কে বলতে গিয়ে ছেলে শহিদুল হুদা অলক জানান একাগ্রতা ছিল বলে আমার বাবা আরবি ও সাধারণ বাংলা মাধ্যমে সর্বচ্চো ডিগ্রী লাভ করেছিলেন। যা নবীনদের জন্য অনুকরনীয়। তিনি পরিবারের প থেকে এই আয়োজনের জন্য চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের প্রতি কৃতজ্ঞতা জানান।
প্রয়াত শামসুল হুদার গ্রাম পোল্লাডাঙ্গার একরামুল হক তাকে স্মরণ করতে গিয়ে আবেগ তাড়িত হয়ে পড়েন, তিনি বলেন আমরা হুদা ভাইয়ের দেখানো পথেই আমাদের গ্রামকে গড়ে তুলছি।
পরে দোয়া পরিচালনা করেন পৌর মেয়র মাওলানা আব্দুল মতিন।
স্বাধীনতার পর বাংলাদেশ টাইমস পত্রিকা দিয়ে সাংবাদিকতা জীবনের শুরু করেন শামসুল হুদা। পরে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ও বাংলাদেশ বেতারের চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৪ সালের ১৬ ফেব্রুয়ারি তিনি পরলোক গমন করেন।

,