ভোলাহাটে এক সন্তান জন্ম দিতে এসে আরেক জনকে হারালেন মা



এক সন্তানকে জন্মদিতে মায়ের বাড়ি এসে মা মোসা. মিতু খাতুন আরেক সন্তানকে হারালেন। রোববার বিকেলে পুকুরের পানিতে ডুবে ইসরাত নামের ওই মায়ের আরেক সন্তান মারা যায়। এতে পুরো পরিবারের মাঝে এখন বইছে শোকের মাতম।
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার গোহালবাড়ি ইউনিয়নের সুরানপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে। ৩ বছর বয়সী ইসরাত জাহান শিবগঞ্জ উপজেলার বোগলাউড়ি গ্রামের মো. ইমামের মেয়ে।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, দ্বিতীয় সন্তান প্রসবের জন্য মোসা.মিতু খাতুন সুরানপুরে তার বাবার বাড়ি এসেছিলেন। তারপর রোববার বিকেলে তারই প্রথম সন্তান ইসরাত জাহান পুুকুরের ধারে খেলছিলো। সবার চোখের আড়াল হলে পরিবারের সদস্যরা তাকে খুঁজতে থাকে। অনেক খোজাখুঁজির একপর্যায়ে পুকুরের পানিতে তার পাদুকা (সেন্ডেল) জোড়া ভেসে থাকতে দেখে যায়। পরে তারা পুকুর থেকে ইসরাতকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তখনই সেখানকার কর্তব্যরত চিকিৎসক ইসরাতকে মৃত ঘোষণা করেন।
ভোলাহাট থানার ওসি সুমন কুমার বলেন, মায়ের সঙ্গে নানার বাড়ি এসে পুকুরের পানিতে ডুবে শিশু ইসরাতের মৃত্যু হয়। আইনানুগ ব্যবস্থা নিয়ে পরিবারে কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ১৯ মে, ২০২৪