পণ্য আত্মসাতের চেষ্টা, ট্রাকসহ মালামাল উদ্ধার : গ্রেফতার ৩



ভারত থেকে আমদানিকৃত পণ্য প্রতারণার মাধ্যমে ট্রাকে ভুয়া নম্বর প্লেট লাগিয়ে নিজেদের নাম-পরিচয় গোপন করে আত্মসাতের ঘটনায় ৩ জনকে মেহেরপুর, গাজীপুর ও টাঙ্গাইল থেকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা পুলিশ। সেই সঙ্গে ছিনতাই হওয়া ট্রাক, ভারতীয় পণ্য খৈলের কিছু অংশ, খৈল বিক্রির টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ। তবে ট্রাকচালক পলাতক রয়েছেন।
সোমবার বিকেলে শিবগঞ্জ থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো. জাহাঙ্গীর আলম।
তিনি আরো জানান, মেসার্স মদীনা ট্রেডিং করপোরেশনের মালিক ভারত থেকে ৬ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ২৮৬ বস্তা খৈল আমদানি করেন। গত ৩ মে আমদানিকৃত সেই খৈলভর্তি ট্রাক নিখোঁজ হলে আমদানিকারক মো. কাদির আলী শিবগঞ্জ থানায় গত ১৭ মে একটি প্রতারণার মামলা দায়ের করেন।  পরে তথ্য প্রযুক্তির সহায়তায় ও গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার সাথে জড়িত আসামীদের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়। 
অভিযানে চালকের সহকারী রানা বিশ্বাসকে মেহেরপুর থেকে, খৈল ব্যবসায়ী মো. মমিনুল ইসলাম (৩০)কে টাঙ্গাইলের কামারগাঁও থেকে এবং গত ১৯ মে মেসার্স শাহ এন্টারপ্রাইজের ম্যানেজার মো. ইউনুছ আলীকে গাজীপুরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২০ মে,২০২৪