পানির জন্য কলসি হাতে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ঘেরাও




চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ করা পানি দিনের পর দিন না পেয়ে শহরের মসজিদপাড়ার বাসিন্দারা কলস নিয়ে বিক্ষোভ করেছে। সোমবার দুপুরে কলস, বোতল, জার নিয়ে শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল নিয়ে পৌরসভায় সামনে এসে জমায়েত হয়ে পৌর কার্যালয় ঘেরাও করে। এসময় তারা পানির দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। 
পৌর কার্যালয়ের সামনে জমায়েত হওয়া মসজিদপাড়ার বাসিন্দাদের অভিযোগ, গত কয়েকদিন থেকে পৌরসভার সরবরাহ করা পানি তারা বলা যায় পাচ্ছেনই না। এতে করে তাদের রান্নাসহ দৈনন্দিন নানান কাজ ব্যাহত হচ্ছে। পৌর কাউন্সিলরকে একাধিকবার বলেও কোন সুরাহা হয়নি। পানির সংকট লেগেই আছে। বাধ্য হয়ে ভুক্তভোগী বাসিন্দারা বিক্ষোভ করে।
প্রায় ঘন্টাব্যাপি ভুক্তভোগীদের অবস্থানকালে পৌর কর্তৃপক্ষ নতুন গভির নলকূপ স্থাপনের আশ্বাস দিলে তারা বাড়ি ফিরে যান।
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান জানান, গত কয়েকদিন লোডসেডিং এর কারণে পানির উত্তোলনের গভির নলকুপ গুলো চালাতে গিয়ে একটু ব্যাঘাত ঘটেছে, এছাড়াও পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানির উত্তোলনও কম হচ্ছে। এ সব কারনে পানি সরবরাহে কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। মসজিদপাড়া এলাকার বাসিন্দাদের সমস্যা সামাধানে ওই এলাকায় নতুন একটি গভির নলকুল স্থাপনের উদ্যোগ নেয়া হবে দ্রুতই।
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন অর রশিদ জানান, পৌরসভা ২০ হাজার ৬০০ গ্রাহককে ২৭ টি গভির নলকুপ ও একটি ওয়ার্টার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। গ্রহকদের পানি সরবরাহ স্বাভাবিক রাখতে পৌরসভার খরচের খাতের প্রথমেই গভির নলকুপ গুলোর বিদ্যুৎ বিলকে রাখা হয়েছে। পৌরসভার পানির গ্রহকদের কাছে কোটি টাকার উপরে বকেয়া বিল পড়ে আছে। নিয়মিত যদি গ্রহকরা পানির বিল পরিশোধ করে, তাহলে কিছুটা চাপ কমে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৮ এপ্রিল, ২০২৪