নাচোলে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩ শতাধিক শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল ও বৃত্তি প্রদান




চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৩ শ' ৪৫ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের জীবন মানোন্নয়নে করণীয় শীর্ষক মতবিনিময় সভায় এই বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। 

নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করেন জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন। 
নাচোল উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন,   রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ছাদেকুল আরেফিন মাতিন, জেলা পুলিশ সুপার ছাইদুল হাসান, জেলা সিভিল সার্জন ডাঃ এস এম মাহমুদুর রশিদ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, ব্র্যাক ইন্টারন্যাশনাল আফ্রিকার ডিরেক্টর প্রোগ্রাম মিস আন্না মিনজ।
 মতবিনিময় সভায় বক্তবরা বলেন,
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী অনগ্রসর সুবিধাবঞ্চিত অতিদরিদ্র পরিবারগুলোর শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতের সুবিধার লক্ষে এবং শিক্ষার প্রতি আগ্রহ, ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে সাইকেলগুলো বিতরণ করা হয়।
অনুষ্ঠানে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১৬৭ জন শিক্ষার্থীকে বাইসাইকেল ও ১৭৮ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। 


চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২০ এপ্রিল  ২০২৪