চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র ও মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড



চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র  মামলায় জাকারিয়া ইসলাম (২০) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
 এছাড়াও পৃথক আরেকটি আদালতে মাদক মামলায় গোলাম রসুল (২৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।  সেই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো  ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষনার সময় গোলাম রসুল পলাতক ছিল। 

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক  মোহা. আদীব আলী আসামির উপস্থিতিতে এই দণ্ডাদেশ প্রদান করেন।
আর মাদক মামলায় অতিরিক্ত দায়রা জজ-১ মো. রবিউল ইসলাম আসামির অনুপস্থিতিতে
এ রায় প্রদান করেন। 
দণ্ডপ্রাপ্ত জাকারিয়া রাজশাহীর বড়গাছি ইউপির দাদপুর পূর্ব- উত্তর পাড়ার তোফাজ্জল ইসলামের ছেলে। 
আর অপর দণ্ডপ্রাপ্ত আসামি গোলাম রসুল ভোলাহাটের হেলাচি গ্রামের রবিউল আলম রবুর ছেলে। 
 
 রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) নাজমুল আজম জানান, ২০২১ সালের ২৯ ডিসেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের রাঙ্গামাটি নওদা মিশন গ্রামস্থ আড্ডা - রহনপুর গামী সড়কে অভিযান চালায় র‍্যাব। অভিযানকালে র‍্যাবের উপস্থিত টের পেয়ে পালানোর সময় ১টি পিস্তল, ২টি ওয়ান শুটার গান, ১ টি ম্যাগাজিন ও ২ রাউন্ড গুলিসহ জাকারিয়াকে আটক করা হয়। ঘটনার পরে দিন 
 র‍্যাবের ডিএডি মোঃ রাসেল মিয়া বাদী হয়ে  গোমস্তাপুর থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা এসআই  মোঃ সোহেল রানা  ২০২২ সালের ১০ ফেব্রুয়ারী জাকারিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 
মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক এই দন্ডাদেশ প্রদান করেন।

অন্যদিকে মামলার বরাত দিয়ে
 রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রবিউল ইসলাম জানান, ২০১৬ সালের ২৩ মার্চ গোমস্তাপুর উপজেলার মোকারামপুর ব্রীজের পাশে কাঞ্চনপুর গ্রামস্থ আম বাগানে অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সদস্যরা। এসময় ১৪০ গ্রাম হেরোইনসহ গোলাম রসুল ও বায়তুল ইসলাম গোলাপ নামে দুইজনকে আটক  করা হয়।  এ ব্যাপারে ওইদিন গোমস্তাপুর থানায় মামলা করেন র‌্যাবের পরিদর্শক বেলাল হোসেন। 
মামলার তদন্ত কর্মকর্তা এস আই রেজাউল করিম ২০১৬ সালের ১২ মে দুইজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
তিনি আরও জানান,  মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক গোলাম রসুলকে যাবজ্জীবন  ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় বায়তুলকে বেকসুর খালাস দেন আদালত। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৪ মার্চ, ২০২৪