চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড




 চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় হারুন অর রশিদ ওরফে হারুন (২৭) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরোও ২ বছরের  কারাদণ্ড প্রদান করেন। একই মামলায় শরিফ নামে আরেক ব্যক্তিকে বেকসুর খালাস দেন আদালত।

বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা. আদীব আলী আসামীর উপস্থিতে এ রায় ঘোষণা করেন। 
 দন্ডপ্রাপ্ত হারুন অর রশিদ সদর উপজেলার রামচন্দ্রপুরহাটের মো. আব্দুল ওহাবের ছেলে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী নাজমুল আজম জানান,২০১৯ সালের ৬ নভেম্বরে গোপন সংবাদের ভিত্তিতে রামচন্দ্রপুরের হারুনের বাড়িতে অভিযান চালায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। অভিযানে ১০০ গ্রাম হেরোইনসহ হারুনসহ তার চাচা শরিফকে আটক করা হয়। পরে অভিযানিক দলের সদস্যদের উপর আক্রমণ করে হারুন পালিয়ে যায়।  ওই দিনই  জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো. রায়হান আহমেদ খান বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উপ-পরিদর্শক আসাদুর রহমান তদন্ত শেষে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর দুইজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

তিনি আরও বলেন,  ২০২০ সালের ৪ অক্টোবর পলাতক হারুন আদালতে আত্মসমর্পণ করেন।

মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষগ্রহণ শেষে আদালতের বিচারক হারুনকে যাবজ্জীবন কারাদন্ড ও একজনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় শরিফকে বেকসুর খালাস প্রদান করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ০৭ ফেব্রুয়ারী, ২০২৪