চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন



চাঁপাইনবাবগঞ্জে স্কুলছাত্র তাজিমুল হক তাজমুল হত্যা মামলায় দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস কারাদন্ড প্রদান করেন । একই মামলায় পৃথক অপর ধারায় দু’জনকে আরো ৩ বছরের কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাস কারাদন্ডের আদেশ দেন আদালত। রায় উল্লেখ করা হয়, দুই ধারার দন্ড একত্রে চলবে।
মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো: রবিউল ইসলাম এই রায় প্রদান করেন। রায় ঘোষার সময় আদালতে রুবেল উপস্থিতি থাকলেও  হযরত পলাতক ছিলো।
নিহত তাজমুল চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের কালুপুর গ্রামের মোস্তাক আলীর ছেলে।
দন্ডপ্রাপ্তরা হলেন- নাচোলের  শ্রীরামপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে রুবেল হোসেন (২১) ও একই গ্রামের  নিয়ামুল হকের ছেলে হযরত আলী (২১)।
রাষ্ট্রপক্ষের আইনজীবী (অতিরিক্ত পিপি) রবিউল ইসলাম জানান, নাচোলে নানার বাড়িতে থেকে পড়াশুনা করত এবং অবসর সময়ে অটোরিক্সা চালাতক তাজমুল। ২০২০ সালের ১৯ নভেম্বর অটোরিক্সা ছিনতাইয়ের জন্য নাচোলের চিনিশল্লা গ্রামের একটি নিমানাধীন বাড়িতে নিয়ে যায় দন্ডিতরা। ওই বাড়িতে তারা তাজমুলকে হত্যা করে। পরে রাতে বালিচাপা অবস্থায় তার মরদেহ পাওয়ায় যায়। এ ঘটনায় পরদিন তাজমুলের নানা আব্দুল ওহাব নাচোল থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা নাচোল থানার উপ-পরিদর্শক গোলাম রসুল ২০২১ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষগ্রহণ শেষ আদালতের বিচারক দু’জনকে যাবজ্জীবন কারাদন্ড ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় দু’জনকে বেকসুর খালাস প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২০ ফেব্রুয়ারী, ২০২৪