চাঁপাইনবাবগঞ্জে চালের দাম কমানোর ঘোষনা মিল মালিকদের




চালের বাজার স্থিতিশীল রাখতে চালের দাম কমানোর ঘোষনা দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের চালকল মালিকরা। 
খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন চালের বাজার নিয়ন্ত্রণে অংশীজনের সঙ্গে মতবিনিময় সভার এক দিন পর শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা চাউল কল মিল মালিক গ্রুপ ও জেলা মিল মালিক ও ধান চাল সমিতির নেতারা এ ঘোষনা দেন।

সংবাদ সম্মেলনে জেলা চাউল কল মিল মালিক গ্রুপের সহ-সভাপতি আনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন থেকে আমরা সুনামের সাথে সারাদেশে চাল সরবরাহ করে থাকি এবং সরকারের সাথে সামঞ্জস্য রেখে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছি।  যে কোনো দুর্যোগ মুহূর্তে আমরা সরকারের পাশে থেকে কাজ করি। করোনা কালীন সময়ে চাল সরবরাহ করেছি। সেই সাথে আমরা বিনামূল্যে চাল দিয়ে জেলার গরীব মানুষের পাশে দাঁড়িয়েছি। 
তিনি আরও বলেন, ব্যবসায়ীদের কষ্ট হলেও আমরা যথাসময়ে সব মৌসুমে সরকারের গুদামে চাল সরবরাহ করে থাকি। সারাবছর বিভিন্ন সময় ধানের দাম উঠা নামা করায় চালের দাম হেরফের হয় কিন্তু আমরা সহনশীল মূলে চাল সরবরাহ করে থাকি। কিছু মিলাদের নামে ঢাকা থেকে অপপ্রচার করা হয়েছে এটি সত্য নয়।

তিনি অভিযোগ করে বলেন, ধানের দাম বৃদ্ধির কারনে চালের দাম কিছুটা বেড়েছিলো, তবে আমরা গত কয়েকদিন থেকে চালের দাম অনেকটায় কমিয়েছি। মিলগেটে কম বেশি কেজিতে দুই থেকে তিন টাকা বেড়েছিলো, আবারো অন্তত দুই টাকা কমানো হয়েছে। জিরাশাইল বা মিনিকেট চাল মিলাররা প্রতিকেজি ৬২ টাকা নির্ধারণ করেছেন। মূল্য নির্ধারণ করে মিলের সামনে এবং জেলা শহরের চালের বাজারে ব্যানার টাঙানো হয়েছে। 
তবে আমাদের কাছে কম দামে চাল কিনে কিছু পাইকারি ও খুচরা বিক্রেতা বেশি দামে বাজারের চাল বিক্রি করছে যা কাম্য নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নবাব গ্রুপের কর্নধর আকবর হোসেন, মোজাম্মেল হক অটো রাইস মিলের চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন, এরফান গ্রুপের জেনারেল ম্যানেজার সাইফুল ইসলাম, ফারুক অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক  ফারুক হোসেন, আতিক অটো রাইস মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মফিজ উদ্দিন সহ অন্যান্য চালকল মালিক।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৬ জানুয়ারি, ২০২৪