৩ মাস পর এক বাংলাদেশীর মরদেহ ফেরত দিলো বিএসএফ



চাঁপাইননবাবগঞ্জের সীমান্তে বিএসএফের গুলিতে নিহতের তিনমাস পর বাবলু হক (৪১) নামে এক বাংলাদেশীর মরদেহ ফেরত দিলো ভারতীয় পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী  বিএসএফ। 
বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ ইমিগ্রেশন দিয়ে  তার মরদেহ ফেরত দেন ভারতীয় পুলিশ ও বিএসএফের সদস্যরা। পরে মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 
এ তথ্য নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জস্থ রহনপুর ব্যাটেলিয়ান ( ৫৯ বিজিবি)'র অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া।
 নিহত বাবুল হক শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের বাবুপুর-মধ্যপাড়া গ্রামের হোসেন আলীর ছেলে। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। 
৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল গোলাম কিবরিয়া জানান, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় সীমান্ত রক্ষাবাহিনী বিএসএফের সদস্যরা বাবুলকে গুলিতে করে হত্যা করে। তিন মাস পর সোনামসজিদ সীমান্ত দিয়ে তার মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ। আইনিপ্রক্রিয়া সম্পন্ন করে ভারতীয় পুলিশ, বিএসএফ এবং বাংলাদেশ পুলিশ ও বিজিবির উপস্থিতিতে মৃত ব্যক্তির ভাই মো. সাজেবুল হকের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের আগষ্টের ২৩ তারিখে ভারতের অভ্যন্তরে বাবুল হক উনিশবিঘি এলাকায় প্রবেশ করলে মালাদার ৭০ বিএসএফের সদস্যরা গুলিকরে হত্যা করে। পরে বিএসএফের সদস্যরা তার মরদেহ নিয়ে চলে যায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৩ নভেম্বর, ২০২৩