বাল্যবিয়ে রোধে কোনো ছাড় নেই- নতুন ইউএনও তাছমিনা



বাল্যবিয়ে রোধে কোনো ছাড় নেই বলে ঘোষণা দেন নবাগত চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় তার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন,  “আমি নারী বলে হয়তো মনে হতে পারে আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারব না। কিন্তু না, আমি আমার সবটা দিয়ে কাজ করতে চাই। আপনাদের বাড়িতে যেমন বোন আছে, তেমনি আমাকে বোন ভেবে সহযোগিতা করবেন। আমি যেন নিরাশ হয়ে না পড়ি।”  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যসহ মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা সম্মিলিতভাবে কাজ করতে চাই।”
এসময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খান উপস্থিত ছিলেন। 
মোছা. তাছমিনা খাতুন ৩৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে উত্তীর্ণ হয়ে নাটোর জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদানের মধ্যদিয়ে চাকরিজীবন শুরু করেন। এরপর নাটোরের নলডাঙ্গা এবং রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি), পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এবং বাগেরহাটের কচুয়ায় উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব পালনের পর গত সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। 
এক কন্যাসন্তানের জননী তাছমিনা খাতুনের গ্রামের বাড়ি নীলফামারী জেলার সৈয়দপুর। তার স্বামী গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ওপ্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২১ সেপ্টেম্বর, ২০২৩