চাঁপাইনবাবগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা


‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’Ñ এই প্রতিপাদ্যেকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) রোকনুজ্জামান সরকার, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আব্দুল মান্নান, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী। সভার শুরুতে স্বাগত বক্তব্য দেনÑ জেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুর রহমান।
অন্যদের মধ্যে বক্তব্য দেনÑ মৎস্য চাষি ও উদ্যোক্তা রাকিবুল ইসলাম, বরেন্দ্র কৃষি উদ্যোগের মুনজের আলম মানিক, নবাব ফুডের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন।
এসময় উপস্থিত ছিলেনÑ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির কনিষ্ঠ সহকারী পরিচালক আব্দুস সালাম, মৎস্য কর্মকর্তা আব্দুর রাজ্জাক, কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ জেলার মৎস্যচাষিরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাসুদ রানা।
আলোচনা সভা শেষে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন মৎস্যচাষিকে পুরস্কার প্রদান করা হয়। এরা হলেনÑ চাঁপাইনবাবগঞ্জের সরদারপাড়া গ্রামের আমিনুল ইসলাম, শিবগঞ্জ উপজেলার পারদিলালপুর গ্রামের আল মামুন, গোমস্তাপুর উপজেলার ঝাড়ু বিশ্বাসপাড়া গ্রামের আবু তালেব।
এর আগে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়।
শিবগঞ্জ

 


 
এদিকে আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, শিবগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্তকরণ করা হয়।
পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়তের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শরিফুল ইসলাম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. আবু বক্কর ছিদ্দিক, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শাহিন আকতারসহ অন্যরা। পরে মৎস্যসম্পদের ক্ষেত্রে অবদান রাখায় পুরস্কার বিতরণ করা হয়। এ ছাড়া স্থানীয় সরকারি কর্মকর্তা, মৎস্যচাষী ও গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জুলাই, ২০২৩