১৪ বছর আগে ৪০ ভাগ ঘরে বিদ্যুৎ ছিল না, আজকে শতভাগ ঘরে বিদ্যুৎ- প্রতিমন্ত্রী পলক


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ১৪ বছর আগে দেশের ৪০ শতাংশ ঘরেও বিদ্যুৎ ছিল না। আজকে শতভাগ ঘরে বিদ্যুৎ পৌছে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৪ সালে বিদ্যুতের দাবিতে আন্দোলন করা চাঁপাইনবাবগঞ্জে কানসাটে ১৯ জন মানুষকে হত্যা করা হয়েছে। সেই চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনা বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন করেছেন। একটি সরকার বিদ্যুতের দাবি করলে গুলি করে মেরে ফেলে। অন্যদিকে শেখ হাসিনার সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে দিনরাত পরিশ্রম করে। তিনি শনিবার চাঁপাইনবাবগঞ্জে রাজশাহী বিভাগীয় আম মেলা ও উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। 
চাঁপাইনবাবগঞ্জ শহরের টাউন ক্লাব চত্বরে উদ্বোধন শেষে একই ক্লাব মিলনায়তনে উদ্যোক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন আয়োজিত উদ্যোক্তা সম্মেলনে প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে স্বল্প আয়ের রাষ্ট্র থেকে মধ্যম আয়ের প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার সততা, নিষ্টা ও দুরদর্শিতার কারণেই তা সম্ভব হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসে যে যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা সম্পুর্ণ পুরণ করেছেন। শেখ হাসিনা যে ওয়াদা করেন তা অক্ষরে অক্ষরে পুরণ করে। 
চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্যোক্তা সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, আব্দুল ওদুদ, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ।
 এসময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ উদ্যোক্তরা উপস্থিত ছিলেন। 
দিনব্যাপি আয়োজিত আম মেলা ও উদ্যোক্তা সম্মেলনে রাজশাহী বিভাগের বিভিন্ন এলাকার ২৬ জন উদ্যোক্তার স্টল স্থান পেয়েছে। 
পরে প্রতিমন্ত্রী চাঁপাইনাববগঞ্জ পৌর এলাকার রাজারামপুরে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের প্রস্তাবিত যায়গা পরিদর্শন ও সদর উপজেলা পরিষদ চত্বরে জয় সেট সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩ জুন, ২০২৩