তিন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ প্রকৃতি ও জীবন ক্লাবের



 দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতাধিক ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপণ করেন জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের সদস্যরা।

'সবুজে সাজাই বাংলাদেশ’ স্লোগানে রবিবার সকাল থেকে  দুপুর পর্যন্ত জেলাশহরের ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে শতাধিক ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপণ করা হয়।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় দেশব্যাপী সবুজ বেষ্টনী গড়ার অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা পরিষদ চারা রোপণ করেছে। এই কার্যক্রমে সহযোগিতা করেছে জেলার বন বিভাগ।

সকালে শহরের কালেক্টরেট গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক রোকসানা আহমদ। এ সময় সদর মডেল থানার এসআই সুরুজ আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য কবি এনামুল হক তুফান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকা বেগম, সমাজসেবক গৌরী চন্দ সিতু, বিশিষ্ট ব্যবসায়ী রাইহানুল ইসলাম লুনা ও মো. আমিনুল ইসলাম আবির, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আওরঙ্গজেব সুলতান বুলেট, গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক স্কাউট লিডার আব্দুল হাই ফারুকীসহ স্কাউট দল ও সদর মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ কর্মসূচির সার্বিক তত্ত্বাবধান করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাবের জেলা সমন্বয়ক চ্যানেল আই’র জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম রঞ্জু। কর্মসূচিতে ‘ দৈনিক চাঁপাই দর্পণ’র স্টাফ রিপোর্টার মো. ইশাহাক আলী, আইটি সহকারী রাশিদা রুমকীসহ অন্যরা উপস্থিত ছিলেন।
পরে বেলা সাড়ে ১০টায় নবাবগঞ্জ সরকারি কলেজে 
বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত কলেজের উপাদ্যক্ষ . মাজহারুল  ইসলাম তরু । পরে বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রকৃতি ও জীবন ক্লাব এবং সকলের প্রচেষ্টায় আগামীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সবুজ বেষ্টনীর এক অন্যতম জেলা হিসেবে গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৮ মে, ২০২৩