চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' পদক প্রাপ্তির ৫০ বছর পুর্তি উদযাপন



জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পুর্তিতে চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। 
রবিবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আতোয়ার রহমান, নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম তরু ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সামাদ।



আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় । পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অন্যদিকে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'জুলিও কুরি' শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি  উদ্‌যাপন উপলক্ষে গোমস্তাপুরে  আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। 
উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য জিয়াউর রহমান। 
এ সময় উপস্থিত ছিলেন গোমস্তাপুর উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ হুমায়ূন রেজা, ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান নুহূ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান। 

এদিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদকপ্রাপ্তির ৫০ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে কুইজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিকাল ৩টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু, ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কাশেম ওবাইদ।
আলোচনা শেষে কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রবিবার দিনব্যাপী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বলিহারপুর জাবড়ি কমিউনিটি ক্লিনিকে অনুষ্ঠিত এই ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় তিনি বলেন, জাতির পিতা শান্তি পুরস্কার পেয়েছিলেন। আমরা সবসময় শান্তিতে বিশ্বাস করি। আমরা দেশকে অর্থনৈতিকভাবে উন্নত করতে চাই। এ দেশের কোনো মানুষ হতদরিদ্র থাকবে না, ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রতিটি মানুষ তার মৌলিক অধিকার পাবে। তিনি আরো বলেন, আজকে বাংলাদেশের আর্থসামাজিক ক্ষেত্রে যে পরিবর্তন হয়েছে, দীর্ঘসময় শান্তিপূর্ণ পরিবেশ ছিল বলেই তা সম্ভব হয়েছে। এটা সকলকে মনে রাখতে হবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়া, আওয়ামী লীগ নেতা কফিল উদ্দিন ও নাককাটিতলা জননী ক্লাবের সভাপতি নূর আলম সিদ্দিকী শাহিন।
মেডিকেল ক্যাম্পে চার শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়
চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৮ মে, ২০২৩