সোনামসজিদ স্থল বন্দরে ভারতীয় হাই কমিশনারের মতবিনিময়


ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেছেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় ভারত বাংলাদেশের পাশে ছিল আগামীতেও বাংলাদেশের জনগনের পাশে থাকবে। আমাদের এই দুই দেশের সম্পর্ক আত্বত্যাগের সম্পর্ক৷ দুই দেশের নাগরিকদের বন্ধন ব্যক্তিগত সম্পর্কের। যা দুই দেশের নাগরিকদের অটুট সম্পর্কের ধারাবাহিকতার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ের মতো এমন অটুট সম্পর্ক বজায় থাকলে দুই দেশই বিভিন্ন খাতে আরও এগিয়ে যাবে।
সোমবার বেলা সাড়ে ১১ টায় চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরে জনপ্রতিনিধি, ব্যবসায়ী, বন্দর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
সোনামসজিদ বন্দরের পানামা-সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় তিনি আরো বলেন, ভারত বাংলাদেশের ব্যবসা বাণিজ্য তথা দু দেশের অর্থনীতিকে গতিশীল করতে আমরা কাজ করবো।
মতবিনিময় সভায় তিনি ব্যবসায়ীদের বক্তব্য শুনে ভারতের মালদাহ জেলার মোহদীপুর বন্দর সোনামসজিদ স্থল বন্দরে বিভিন্ন ব্যবসায়ীক সমস্যা দূর করাসহ ব্যবসায়ীক সুযোগ সৃষ্টিতে পদক্ষেপ নেয়ার আশ্বাস প্রদান করেন। পাশাপাশি তিনি আগামীতে ভারতের মালদাহ বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার ব্যবসায়ীদের ব্যবসায়ীক সম্মেলনে যোগদানের আশ্বাস দেন।
মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড এন্ডাট্রির সভাপতি আব্দুল ওয়াহেদ ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) আবুল হায়াতসহ অন্যরা।
সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন ও মতবিনিময় সভা শেষে ভারতীয় হাইকমিশনার প্রনয় কুমার ভার্মা সোনামসজিদ স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে ভারতে প্রবেশ করেন এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ'র সাথে মতবিনিময় করে ফিরে আসেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭ এপ্রিল, ২০২৩