চাঁপাইনবাবগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু' পক্ষের বোমাবাজিতে একজন নিহত



চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু'পক্ষের বোমাবাজিতে জিয়ারুল নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১০জন। নিহত জিয়ারুল ইসলাম একই ইউনিয়নের চন্দ্রনারায়নপুর এলাকার কসিমুদ্দিনের ছেলে।
রবিবার বিকেলে সুন্দরপুর ইউনিয়নের চন্দ্রনারয়ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।  
পুলিশ ও স্থানীয়রা জানায়, গত কয়েকদিনধরে সুন্দরপুর এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আজিম মেম্বার গ্রুপ ও রুহুল মেম্বার গ্রুপ বোমাবাজি করে আসছিল। এর জেরধরে  রবিবার দুপুরে দুপক্ষের উত্তেজনার পর বোমা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে জিয়ারুলের পিঠে বোমা লেগে গুরুত্বর আহত হয়। আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ২৫০ শয্যা জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ নাজির উদ্দীন বলেন, 'জিয়ারুলকে ব্যাপক ইনজুরি নিয়ে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আসার আগেই সে মারা যায়'।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দু' পক্ষ সংঘর্ষে জড়িয়ে শতাধিক হাতবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটায়। সংঘর্ষে আহতদের মধ্যে বেশ কয়েক জন বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। সুন্দরপুর এলাকয় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। 
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি সাজ্জাদ হোসেন বোমাবাজিতে এক যুবক নিহত হয়েছে নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। জিয়ারুলের মরদেহ ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।  

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৩ এপ্রিল, ২০২৩