রানীহাটি ইউপি চেয়ারম্যান রহমত সাময়িক বরখাস্ত

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ রহমত আলীকে সাময়িক বরখান্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। তাকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
প্রজ্ঞাপনে বলা হয়, রহমত আলীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত মামলা (নম্বর-৩৯, তারিখ- ১৪/০৯/২০১৯ [১৮৭৮ সালের অস্ত্র আইনের-ধারা]) ২০২১ সালের ২ মার্চ বিশেষ ট্রাইব্যুনাল ৩৯৬/২০২০ বিচারের জন্য স্পেশাল ট্রাইব্যুনাল-১ চাঁপাইনবাবগঞ্জ কর্তৃক গৃহীত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী জেলা প্রশাসক, চাঁপাইনবাবগঞ্জকে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।
প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, যেহেতু চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্র্মে সরকার মনে করে; সেহেতু, রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত আলীর বিরুদ্ধে সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী উল্লিখিত ইউনিয়ন পরিষদ চেযারম্যানকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।
এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁওয়ে কাছে জানতে চাইলে তিনি জানান, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত একটি চিঠি ইমেইলে পেয়ে বিষয়টি অবগত হয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪ এপ্রিল, ২০২৩