শিবগঞ্জে আগুনে পুড়ল ৫ ঘর, ৪ লাখ টাকার ক্ষতি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অগ্নিকাণ্ডে দুটি পরিবারের পাঁচটি ঘর, দুটি রান্না ঘর ও তিনটি গোয়াল ঘরসহ চারটি ছাগল ভষ্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে দুটি পরিবারের ঘরের আসবাবপত্র, চাল, ডাল, নগদ টাকাসহ প্রয়োজনীয় জিনিসপত্র ভস্মিভুত হয়।
সোমবার রাত পৌণে ১২টার দিকে উপজেলার আট রশিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, রাতে আট রশিয়া গ্রামের আফসার আলীর ছেলে নাসিম ও শামীমের বসতবাড়িতে হঠাৎ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। এতে মূর্হুতের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে বসতবাড়ির পাঁচটি ঘর, দুটি রান্না ঘর ও তিনটি গোয়াল ঘর, চারটি ছাগলসহ বিভিন্ন আসবাবপত্র ভষ্মিভূত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১০ লাখ টাকার মালামাল।
এদিকে মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্থ দুই পরিবারের মাঝে চাল ১৫ কেজি, ডাল ১ কেজি, আলু ৩ কেজি, তেল ১ কেজি, চিড়া ১ কেজি, লবন ১ কেজি, আটা ২ কেজি, চিনি ১ কেজি, ছোলা ১ কেজি ও ১ কেজি পেঁয়াজ প্রদান করে উপজেলা প্রশাসন। এছাড়া দুই পরিবারের মাঝে চাল, ডাল, তেল ও আলুসহ নগদ ২০ হাজার টাকা প্রদান করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, দূর্লভপুর ইউপি চেয়ারম্যান গোলাম আজম, সাবেক চেয়ারম্যান আবদুর রাজিব রাজুসহ অন্যরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪ এপ্রিল, ২০২৩