চাঁপাইনবাবগঞ্জে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের নিয়ে পিঠা উৎসব পালন


ইলিশ মাছ পিঠা, তিল পিঠা, রস পিঠা, ভাপা পিঠা, আন্ধাসা, খীরসহ ৫০ পদের  পিঠা নিয়ে  চাঁপাইনবাবগঞ্জে পিঠা উৎসব পালন করা হয়েছে। শনিবার সকালে শহরের পাঠান পাড়ায় একটি বিদ্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিশু শিক্ষার্থীদের সাথে নিয়ে এই পিঠা উৎসব পালন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী  ও অটিস্টিক বিদ্যালয়ে চত্বরে পিঠা উৎসবের আয়োজন করে। উৎসবে শিক্ষক-শিক্ষার্থীর অভিভাবকদের নিজেদের বানানো ১১ টি স্টলে ৫০ পদের পিঠা নিয়ে হাজির হয়েছিলো। উৎসবে আগত অনেকেই বিভিন্ন পিঠার সাথে পরিচিত হওয়ার পাশাপাশি স্বাদও পরখ করে দেখার সুযোগ পেয়েছিলেন।



৫০ পদের পিঠা মধ্যে রয়েছে ইলিশ মাছ পিঠা, ডিম সুন্দরী পিঠা, রংধনু পাহাড় পিঠা, তিল পিঠা, রস পিঠা, ভাপা পিঠা, আন্ধাসা,চিতই পিঠা, দুধচিতই, পাটিসাপটা,  দুধ পিঠা, নারিকেল কুড়ি,পুয়া পিঠা, সুজি পিঠা ইত্যাদি।
বিদ্যালয় কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. গোলাম রাব্বানীর সভাপতিত্বে পিঠা উৎসবে বক্তব্য দেন, সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, সদর উপজেলার পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, চাঁপাইনবাবগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী  ও অটিস্টিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আম্বিয়া খাতুন।
এ সময় উপস্থিত ছিলেন, ওয়েল ফেয়ার ক্লাবের সভাপতি সেলিনা বিশ্বাস, বিদ্যালয় কমিটির নির্বাহী সচিব হান্নান হোসাইন, সাংগঠনিক সচিব আব্দুল খালেক।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪ মার্চ, ২০২৩