চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ২৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার


চাঁপাইনবাবগঞ্জে ৪র্থ পর্যায়ে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ২৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। এরমধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ  সদর উপজেলায় ৭৫টি, গোমস্তাপুর উপজেলায় ৭৫টি ও নাচোল উপজেলায় ৮০টি।
বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।
আর এর মধ্য দিয়ে জেলায় ‘ক’ শ্রেণীভূক্ত পুনর্বাসনযোগ্য আর কোন পরিবার না থাকায় চাঁপাইনবাবগঞ্জ জেলাকে ভুমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে ঘোষণা করেন সরকার প্রধান।
সারাদেশে জমি ও গৃহ হস্তান্তর উদ্বোধনের পর চাঁপাইনবাবগঞ্জ প্রান্ত সদর উপজেলা হলরুমে ৭৫ জনকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়। সংসদ সদস্য আব্দুল ওদুদ প্রধানমন্ত্রীর পক্ষে গৃহহীনদের হাতে গৃহের কাগজপত্র হস্তান্তর করেন।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলী।
একই সাথে নাচোল উপজেলা পরিষদ কমপ্লেক্সে ৮০ জন উপকারভোগীদের মাঝে আশ্রয়নের গৃহের মালিকানা হস্তান্তর করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। এ সময় উপস্থিত ছিলেন নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ, নাচোল উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমিন।
অন্যদিকে  গোমস্তাপুর উপজেলায় ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করেন সংসদ সদস্য জিয়াউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হুমায়ন রেজা, উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন।
মুজিববর্ষ উপলক্ষে এর আগে চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ১ম পর্যায়ে ১ হাজার ৩১৯টি, ২য় পর্যায়ে ২ হাজার ৬১৯টি ও ৩য় পর্যায়ে ৬৫১টি উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর করা হয়েছে। আর ৪র্থ পর্যায়ে ২৩০ টি নিয়ে জেলায় মোট ৪ হাজার ৮১৯টি গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবার আশ্রয়ণ প্রকল্পের সুবিধার আওতায়এসেছেন।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ মার্চ, ২০২৩