বাতিল হলো মুজিববর্ষে বরাদ্দ হওয়ার ৩৫ পরিবারের বাড়ি


চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় মুজিববর্ষে বরাদ্দ পাওয়া ৩৫ পরিবার বাড়িতে না থাকায় তাদের বরাদ্দ বাতিল করা হয়েছে। বাতিল হওয়া উপহারের বাড়ি গুলো পুনরায় ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার জন্য উপজেলা টাস্কফোর্স কমিটির অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে এই তথ্য জানান চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রওশন আলী।
ইউএনও বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩ দফায় মোট ৭০৯ পরিবারের মাঝে মুজিব বর্ষের উপহারের বাড়ি প্রদান করা হয়। এরমধ্যে ট্রাস্কফোর্সের সভায় মোট ৩৫ পরিবারের নামে বরাদ্দ হওয়া উপহারের বাড়ি বাতিল করা হয়েছে। বরাদ্দ পাওয়া বাড়িতে না থাকার কারণেই বরাদ্দগুলো বাতিল করা হয়েছে। বরাদ্দ পাওয়া মালিকদের মধ্যে কেউ বাড়ি বিক্রয়া করেছে আবার কেউ বাড়িগুলোতে অবস্থান না করে অন্যত্র থাকতো। প্রেক্ষিতে বরাদ্দ বাতিল করে নতুন তালিকায় স্থান পাওয়া ভুমি ও গৃহহীনদের মাঝে পুনরায় বাড়িগুলো বরাদ্দ দেওয়া হয়।
সভায় জানানো হয়, চর্তুথ পর্যায়ে আরো ৭৫টি পরিবারকে বাড়ি প্রদান শেষে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এছাড়াও মানুষ যেকোনো সময় ভূমিহীন ও গৃহহীন হতে পারে। সে কারণে এই কাজ চলমান থাকবে। যদি কোথায় গৃহহীন মানুষ থাকে তাকে ঘর দেওয়ার ব্যবস্থা করা হবে।
সভায় র্বসম্মতিক্রমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য প্রস্তাব গৃহীত হয়। এই প্রস্তাব সিদ্ধান্ত আকারে জেলা টাস্কফোর্স কমিটির কাছে প্রেরণ করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, উপজেলা টাস্কফোর্স কমিটির উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাঈমা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতারসহ বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ টাস্কফোর্স কমিটির সদস্যরা।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ ফেব্রুয়ারি, ২০২৩