চাঁপাইনবাবগঞ্জ আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী সমর্থিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯ জন জয়ী


চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। এক বছর মেয়াদী এই নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের নাজমুল আজম সভাপতি ও একরামুল হক পিন্টু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এই প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯ জন ও বিএনপি সমর্থিত সম্মিলিত আইনজীবী ঐক্য প্যানেল থেকে ৪ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচন শেষে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এ্যাডভোকেট তাহির জামিল। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা আইনজীবী সিমিতির কর্যালয়ে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
তাহির জামিল জানান, জেলা আইনজীবী সমিতির নির্বাচনে দুটি প্যানেল ও এক স্বতন্ত্র প্রার্থীসহ সভাপতি পদে মোট ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্য থেকে নাজমুল আজম ৮৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদে দুই প্যানেল থেকে দুজন প্রতিদ্বন্দ্বিতা করেন। এই পদে একরামুল হক পিন্টু ১০৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী হন।

তিনি জানান, আজম-একরামুল প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সভাপতি নাজমুল আজম, সিনিয়র সহ সভাপতি আব্দুস সাত্তার (১), সহ সভাপতি আরশাদ আলী, সাধারণ সম্পাদক একরামুল হক পিন্টু, সহ সাধারণ সম্পাদক আখেরুল ইসলাম রাসেল, অর্থ সম্পাদক গোলাম মোরশেদ, গ্রন্থগার সম্পাদক আব্দুল হাদি, নির্বাহী সদস্য সফিকুল ইসলাম মিলন ও মাইনুল ইসলাম (২)।
এদিকে কাজল তোহরুল প্যানেল থেকে নির্বাহী সদস্য পদে দুইজনসহ মোট ৪ জন জয়ী হন। এরা হচ্ছেন, সহ সাধারণ সম্পাদক সাদিকুর রহমান সরকার, সাংস্কৃতিক সম্পাদক রহিমা খাতুন, নির্বাহী সদস্য এম আব্দুস সালাম ও শাহ আলম।
অন্যদিকে

প্রসঙ্গত; চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভোটার সংখ্যা ২০৪ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ১৮৭ জন। জেলা সমিতির ১৩ পদের বিপরীতে দুই প্যানেলসহ স্বতন্ত্র ১ জন প্রার্থী মিলে মোট ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।
সকাল ১০ থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়

চাঁপাইনবাবগঞ্জ নিউজ / নিজস্ব প্রতিবেদক / ২৩ ফেব্রুয়ারি, ২০২৩