চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার প্রস্তাব


মুজিব শতবর্ষ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৭০৯টি ভূমিহীন ও গৃহহীনকে বাড়ি উপহার দেওয়া হয়েছে।
আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় লক্ষ্য অর্জনের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার জন্য উপজেলা টাস্কাফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা টাস্কফোর্স কমিটিতে প্রেরণের জন্য সভায় সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।
উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, উপজেলা টাস্কফোর্স কমিটির উপদেষ্টা ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ এ কে এম আলমগীর জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নাঈমা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডের বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আলি।
উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী বলেন, সভার সর্বসম্মতিক্রমে সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণার জন্য প্রস্তাব গৃহীত হয়। এই প্রস্তাব সিদ্ধান্ত আকারে জেলা টাস্কফোর্স কিমিটির কাছে প্রেরণ করা হবে।
তিনি আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৭০৯টি ভূমিহীন ও গৃহহীনকে বাড়ি উপহার দেওয়া হয়েছে। এছাড়াও চর্তুথ পর্যায়ে আরো ৭৫টি পরিবারকে বাড়ি প্রদান শেষে উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে। এছাড়াও  মানুষ যেকোনো সময় ভূমিহীন ও গৃহহীন হতে পারে। আমরা এই কাজ চলমান রাখবো। আমরা যদি কোথায় গৃহহীন মানুষ পাই তাকে ঘর দেওয়ার ব্যবস্থা করবো।
এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিক, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ টাস্কফোর্স কমিটির সদস্যরা।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ ফেব্রুয়ারি, ২০২৩