শিবগঞ্জে টাকা আত্মসাতের অভিযোগে এনজিওর পরিচালকসহ ৪ জন আটক


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এনজিওর পরিচালকসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব । এ সময় তাদের কাছ থেকে ৫টি ভুয়া পাশ বই ও ৯টি লোন রেজিস্টার জব্দ করা হয়।
রবিবার রাতে শিবগঞ্জের নামোজগন্নাথপুর (দোভাগী) বাজার এলাকায় পদ্মা সমাজ উন্নয়ন সংস্থার অফিসে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
আটককৃত ব্যক্তিরা হলো, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কৃষ্ণ গোবিন্দপুর এলাকার মৃত নেস মোহাম্মদ বিশ^াসের ছেলে ও এনজিওর পরিচালক হাসানুজ্জামান জেন্টু (৪০), শিবগঞ্জের চরকানছিড়া ডাক্তার পাড়ার আয়নাল হকের ছেলে শহিদুল ইসলাম (২৮), নামোজগন্নাথপুরের মৃত আব্দুস সাত্তারের ছেলে সাইরন কেথা (৪৫) ও  আব্দুস সালামের ছেলে বদিউর রহমান (২৭)।
গণমাধ্যমকে পাঠানো র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়; আটকৃকরা দীর্ঘদিন ধরে প্রতারনা করে গ্রামের সহজ সরল মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। ওই এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার উত্তসাহ দেয়। পরে গ্রাহকরা ওই এনজিওতে টাকা জমা রাখেলে পরে তারা হাতিয়ে নেন।
ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে পদ্মা সমাজ উন্নয়ন সংস্থার পরিচালকসহ ৪ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়।
এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৭ ফেব্রুয়ারি, ২০২৩