চাঁপাইনবাবগঞ্জের উপ নির্বাচন সকালের দিকে ভোটার উপস্থিতি কম


চাঁপাইনবাবগঞ্জের দু'টি আসনের উপ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। সকালের দিকে কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি ছিল কম। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। সকালে কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, ভোটার উপস্থিতি একেবারেই কম।
এই দু’টি সংসদীয় আসনের উপ নির্বাচনে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৩জন ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬ জন।
চাঁপইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামীলীগের জিয়াউর রহমান (নৌকা), জাতীয় পার্টির মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙল), জাকের পার্টির গোলাম মোস্তফা (গোলাপ ফুল), বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফের) নবীউল ইসলাম নবী (টেলিভিশন), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী সরকার (আপেল) ও স্বতন্ত্র প্রার্থী খুরশিদ আলম (মাথাল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা যুবলীগের বহিস্কৃত সভাপতি আপেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন, ও বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্টের কামরুজ্জামান খাঁন টেলিভিশন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের ১৭২ ভোট কেন্দ্রের ১ হাজার ২৪০ ভোট কে ৪ লাখ ১১ হাজার ৪৯৫ জন ভোটার এবং নাচোল গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার সমন্বয়ে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের ৪ লাখ ৫ হাজার ৪৫০ জন ভোটার  ১৮০ টি ভোট কেন্দ্রের ১ হাজার ২৩০টি ভোট কে ভোট দান করছেন।
উপ নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১ হাজার ৮০০ পুলিশ সদস্যসহ র ্যাবের ১৮ টি টিম, ১৩ প্লাটুন বিজিবি ও আনসার সদস্যরা কাজ করছেন।
গতকাল থেকে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেন। স্টাইকিং ফোর্স বৃহস্পতিবার পর্যন্ত কাজ করবেন।
নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৩ জন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১ ফেব্রুয়ারী, ২০২৩