চাঁপাইনবাবগঞ্জ উপনির্বাচন> দু’টি আসনে ১২ জনের মনোনয়নপত্র দাখিল


চাঁপাইনবাবগঞ্জের দুইটি শূন্য সংসদীয় আসনের উপ নির্বাচনে ৬ জন করে মোট ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। বৃহস্পতিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন রিটার্নিং কর্রকর্তাদের কাছে মনোনয়ন জমা দেন। এ ছাড়াও গতকাল বুধবার এই দুইটি সংসদীয় আসনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের ২ জন প্রার্র্থীসহ মোট ৩ জন মনোনয়ন জমা দিয়েছিলেন।




মনোনয়ন পত্র দাখিলকারীদের মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, বিএনএফ পার্টির প্রার্থীর পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মধ্যে সদরে বহিস্কৃত জেলা যুবলীগের সাবেক সভাপতি ও গোমস্তাপুরের দু' আওয়ামী লীগ নেতা রয়েছেন।
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ নির্বাচনের রিটানিং কর্মকর্তা দেলোয়ার হোসেন  জানান; এই আসনে ৬ জন মনোনয়ন দাখিল করেছেন। তারা হলেন; জিয়াউর রহমান (আওয়ামী লীগ), মোহাম্মদ আব্দুর রাজ্জাক (জাতীয় পার্টি), গোলাম মোস্তফা (জাকের পার্টি), নবীউল ইসলাম (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ), মোহাম্মদ আলী সরকার (স্বতন্ত্র), খুরশিদ আলম বাচ্চু (স্বতন্ত্র)। 



অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার একেএম গালিভ খাঁন জানান; চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে ৬ জন মনোনয়ন দাখিল করছেন। তারা হলেন; আব্দুল ওদুদ (আওয়ামী লীগ), মনিরুজ্জামান মনির (জাসদ), মোস্তাফিজুর রহমান মুকুল (জাতীয় পার্টি), কামরুজ্জামান খান (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট), সামিউল হক লিটন (স্বতন্ত্র), তাহরিমা (স্বতন্ত্র)।
উল্লেখ্য, সংসদীয় আসন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হানুরুর রশীদ হারুন ও চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির অপর সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের  শেষ দিন ছিল গতকাল ৫ জানুয়ারি। বাছাই করা হবে ৮ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি এবং আগামী ১ ফেব্রুয়ারি ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ জানুয়ারী, ২০২৩