প্রবীণ সাংবাদিক ডিএম তালেবুন নবীর দাফন সম্পন্ন


চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক ডিএম তালেবুন নবীর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জে ফকিরপাড়া কেন্দ্রীয় ঈদগাহে প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়।
নামাজের পূর্বে সেখানে প্রয়াত সাংবাদিক তালেবুন নবীর কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন, জেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমিন, সাবেক এমপি লতিফুর রহমান, আইনজীবী সোলাইমান বিশু, চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা মন্টু, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনসহ অনান্যরা।
পরে সকাল সাড়ে ১১টায় দারিয়াপুর গোরস্থানে দ্বিতীয় নামাজের জানাযা শেষে সেখানেই তাকে দাফন করা হয়।
এর আগে মঙ্গলবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নিউ ইসলামপুরে নিজ বাসভবনে তিনি মারা যান। বেশ কিছুদিন থেকে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৫ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
৬০ এর দশকে সাংবাদিকতা শুরু করা ডিএম তালেবুন নবী কর্মজীবনে দৈনিক বাংলা ও বাংলাদেশ টেলিভিশনে সুনামের সাথে কাজ করেছেন। সর্বশেষ তিনি দৈনিক জনকন্ঠে স্টাফ রিপোর্টার হিসাবে চাঁপাইনবাবগঞ্জের দ্বায়িত্ব পালন করে গেছেন। এছাড়াও তিনি চাঁপাই সংবাদ নামে একটি সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন।
এদিকে সাংবাদিক ডিএম তালেবুন নবীর মৃত্যুতে শোক জানিয়েছে রাজশাহী প্রেসকাব ও চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবসহ জেলার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সংবাদকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫ জানুয়ারী, ২০২৩