ভোটারদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করেছেন- নানক


বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন,‘বিএনপির সংসদ সদস্যরা কি কারনে পদত্যাগ করলেন আমি জানিনা। কি উদ্দেশ্য নিয়ে পদত্যাগ করলেন আমরা জানিনা। কি কারনে সেদিন ভোটে অংশগ্রহণ করলেন তাও বুঝিনা।  পাঁচ বছরের নির্বাচিত সংসদ সদস্য হিসাবে এই চাঁপাইনবাবগঞ্জের মানুষ ভোট দিয়েছিল। ভোটারদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা পদত্যাগ করেছে। পদত্যাগ কেন করেছে শেখ হাসিনা সরকারকে উৎখাত ও আন্দোলনকে বেগমান করার জন্য তারা পদত্যাগ করেছে। সাড়ে তিনশ’ আসনের মধ্যে ৫ জন সংসদ সদস্যরা মিলে সংসদ থেকে পদত্যাগ করলে সরকার যে উৎখাত হয়না এটা বোঝতে চাইনা এই আহম্মকরা’।
শুক্রবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে  নৌকা প্রতীকের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক সংসদ সদস্য নানক বলেন, ঢাকা থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আপনাদের মাঝে নৌকা প্রতীকে ভোটের দাবি নিয়ে এসেছে। সারাদেশের ন্যায় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী ০১ ফেব্রুয়ারী চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকা প্রতীকে ভোট দিবেন। চারিদিকে এতো উন্নয়ন দেখে আপনাদের মন চাই না, শেখ হাসিনাকে একটা উপহার দিতে? তিনি আপনাদের মাঝে যে উন্নয়ন দিয়েছেন, তার বিপরীতে তাকে একটি উপহার দেন। নৌকা প্রতীকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করুন।



তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সরকার সারদেশের মানুষকে ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ দিয়ে অন্ধকারে রেখে গেছিলো। চাঁপাইনবাবগঞ্জের কানসাট বিদ্যুৎ কেন্দ্র আগুনে পুড়িয়েছি। শেখ হাসিনা সরকার মানুষকে ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে দিয়েছেন। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে ২৫০ শয্যা হাসপাতাল, মহানন্দা নদীতে র‌্যাবার ড্যাম, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, যুব উন্নয়নের ভবণ নির্মাণ করা হয়েছে। তাই নৌকায় ভোট দাবি, আমাদের যৌক্তিক দাবি।
প্রাণঘাতী করোনা ভাইরাসের কথা উল্লেখ্য করে তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে অন্যান্য দেশের তুলনায় ভালোভাবেই করোনা পরিস্থিতি সামাল দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রিম টাকা দিয়ে ভ্যাকসিন কিনেছেন। বিশ্বের অগ্রসর অনেক দেশ যেখানে ভ্যাকসিন পায়নি, সেখানে বাংলাদেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার।  

এই নির্বাচনী জনসভায় বিশেষ অতিথির বক্তব্যে দলটির সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান বিএনপি দলের কঠোর সমালোচনা করে বলেছেন; নিজেদের পকেট ভরে বিএনপির সংসদ সদস্যরা গণতন্ত্রের নামে সংসদ থেকে প্রদত্যাগ করেছেন। ঢাকায় ১০ তারিখ বিএনপি জনসমাবেশ করেছেন। তারা বলেছিলো ডিসেম্বরের ১০ তারিখের পর খালেদা জিয়ার কথায় দেশ চলবে, কিন্তু দুই মাস হতে চললো কিছুই হয়নি।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিল্পব বড়ূয়া, সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী আব্দুল ওদুদ, সংষদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল, পৌর মেয়র মোখলেসুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, সংরতি মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ গোলাম রাব্বানী, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, জেলা মহিলা যুবলীগের সভাপতি এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা লীগের সভাপতি সাকিনা খাতুন পারুল।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৮ জানুয়ারী, ২০২৩