শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন


শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে পুস্পস্তবক অর্পণ, অভিবাধন সালাম গ্রহণ, কুচকাওয়াজ প্রদর্শন, বীরমুক্তিযোদ্ধা, শহীদ বীরমুক্তিযোদ্ধা পরিবারদের সংধর্বনার মধ্যদিয়ে দিবসটি উদযাপিত হয়।
উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে অস্থায়ী শহীদ দেবীতে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার বজলার রশিদ সনু, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা। এছাড়া সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন, পৌর ও উপজেলা তাঁতীলীগ, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি শিবগঞ্জ জোনাল অফিস, প্রশিকা মানবিক উন্নয়ন সোসাইটি ও বিভিন্ন শিাপ্রতিষ্ঠানের প থেকে শহীদ দেবীতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা পরিষদ সংলগ্ন মুজিব মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এদিকে সকালে শিবগঞ্জ উপজেলা স্টেডিয়ামে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মহান বিজয় দিবসের উদ্বোধন করেন সংসদ সদস্য  ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
এ সময় পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিাপ্রতিষ্ঠানের শিার্থীদের কুচকাওয়াজ ও মুক্তিযুদ্ধাকালিন ডিসপ্লে প্রদর্শন করা হয়।
সকাল ১১টায় শিবগঞ্জ উপজেলা চত্বরে বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের সংবর্ধনা দেয়া হয়। একই স্থানে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬ ডিসেম্বর, ২০২২