দু’ গ্রুপের সংঘর্ষ চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষকলীগের সম্মেলন পন্ড


চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা পার্কে অনুষ্ঠিত জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দু’ গ্রুপরে সংঘর্ষে পন্ড হয়েছে গেছে। সংঘর্ষে প্রায় ১০ জন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায় সোমবার বেলা ১১ টার পর পৌরসভা পার্কে কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পরপরই সম্মেলনের মূল মঞ্চে বসাকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ গ্রুপ ও পৌর মেয়র মোখলেসুর রহমান গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় গ্রুপ ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ ও সম্মেলনস্থলের ব্যাপক চেয়ার ভাঙ্গচুর করা হয়। এসময় সম্মেলনস্থলের পাশে ৪ থেকে ৫টি ককটেল বিষ্ফোরণ ঘটে। সংঘর্ষে প্রায় ১০জন নেতাকর্মী আহত হয়। তাদের চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ৩ জনকে ভর্তি করা হয়েছে। সম্মেলনকে ঘিরে ব্যাপক সংখ্যাক পুলিশ মোতায়েন থাকালেও পুলিশের উপস্থিতিতেই চেয়ার ভাঙ্গচুরের ঘটনা ঘটে।  
সংঘর্ষের পর কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুলিশ পহারায় সম্মেলনস্থল ত্যাগ করেন। 


 অন্যদিকে, কৃষক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থল থেকে সার্কিট হাউসে ফিরে আসার পর বিকেলে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনসহ স্থানীয় নেতৃবৃন্দ বৈঠকে বসেন। এ সময় উপস্থিত ছিলেন কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।
বৈঠক শেষে এ্যাড. আব্দুস সামাদ বকুলকে সভাপতি ও আল কামাল ইব্রাহিম রতনকে সাধারণ সম্পাদক করে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের নতুন কমিটি ঘোষণা করেন কৃষকলীগের কেন্দ্রীয় সভাপতি সমীর চন্দ।
 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ ডিসেম্বর, ২০২২