চাঁপাইনবাবগঞ্জে পত্রিকা অফিসে ককটেল হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে সংবাদিকদের অবস্থান কর্মসুচি


চাঁপাইনবাবগঞ্জ থেকে প্রকাশিত ‘দৈনিক চাঁপাই চিত্র’ অফিসে ককটেল হামলা ও সম্পাদককে হুমকীর ঘটনায় দায়ের মামলায় পুলিশের নিস্ক্রিয়তার প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে অবস্থান কর্মসুচি করেছে সাংবাদিকরা। সোমবার চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ে পাশে চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের উদ্যোগে এই অবস্থান কর্মসুচি অনুষ্ঠিত হয়।
বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ১ ঘন্টাব্যাপি অবস্থান কর্মসুচি চলাকালে চাঁপাইনবাবগঞ্জ প্রেসকাবের সভাপতি শহীদুল হুদা অলকের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাই চিত্র পত্রিকার সম্পাদক কামাল উদ্দীন, সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন দিলু, মাহবুবুল আলম, আজিজুর রহমান শিশির, সাজেদুল হক সাজু, কামাল শুকরানা, আশরাফুল ইসলাম রঞ্জু, মনোয়ার হোসেন জুয়েল, ফয়সাল মাহমুদ, জহুরুল ইসলাম, আব্দুর রব নাহিদ।
সমাবেশে বক্তারা বলেন, গত ২৭ অক্টোবর সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক কামাল উদ্দীনকে ফোনে হুমকী প্রদান এরপর ২৯ অক্টোবর রাতে দুর্বৃত্তরা তার পত্রিকা অফিসে ককটেল হামলা চালানোর ঘটনায় মামলা দায়ের হলেও হুমকী প্রদানকারী ও ককটেল হামলার সঙ্গে জড়িতদের খুজে বের করে গ্রেফতার করেনি পুলিশ। হুমকী প্রদানকারী ও ককটেল হামলার সঙ্গে জড়িতদের খুজে বের করে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, জড়িতরা গ্রেফতার না হলে বিজয় দিবসের পর বৃহত্তর কর্মসুচি ঘোষনা করা হবে।  
অবস্থান কর্মসুচিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসকাব ও সিটি প্রেসকাবের নেতৃবন্দসহ অন্যান্য গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫ ডিসেম্বও, ২০২২