সাংবাদিক সাজিদ তৌহিদের পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টায় নাচোল সরকারি কলেজ মাঠে জানাজা শেষে মমিনপাড়া গোরস্থানে তাঁকে দাফন করা হয়। আব্দুল লতিফ দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদের পিতা ছিলেন। তিনি কর্মজীবনে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তা ছিলেন।
আব্দুল লতিফ গত বুধবার রাত ৮টা ৪০ মিনিটে নাচোল পৌর এলাকার মোমিনপাড়া গ্রামের নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারণে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্যগুণগ্রাহী রেখে গেছেন।
নাচোল সরকারি কলেজ মাঠে জানাজার আগে জাতির বীর সন্তানকে  নাচোল থানা পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। জানাজার পূর্বে বক্তব্য দেন, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মু. জিয়াউর রহমান. নাচোল উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল পৌরসভার মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালু, সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোজাম্মেল হক মন্টু, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান, মরহুমের ছেলে সাজিদ তৌহিদ ও রাষ্ট্রের পক্ষে নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন। এসময় নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, অফিসার ইনচার্জ (তদন্ত) ইকবাল পাশাসহ অন্যরা উপস্থিত ছিলেন।
বক্তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
মরহুম আব্দুল লতিফ লেখা পড়া শেষ করে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। পরে তিনি সহকারী শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে বিভিন্ন স্থানে সততার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট ও সদর উপজেলাসহ নাটোর জেলার বাঘাতিপাড়া, নওগাঁর নিয়ামতপুর, পঞ্চগড়ের আটোয়ারি এবং সব শেষ নওগাঁর ধামইরহাট উপজেলায় শিক্ষা অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।
সাংবাদিক সাজিদ তৌহিদের আব্বার মৃত্যুতে চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্তো পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০১ ডিসেম্বর