চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় দু’ ভারতীয় নাগরিকের কারাদন্ড


চাঁপাইনবাবগঞ্জে অবৈধ অস্ত্র মামলায় দুই ভারতীয় নাগরিক কলাবতী চৌধুরী ও রাম বিলাশ চৌধুরীকে কারাদন্ড প্রদান করেছে আদালত। এরমধ্যে কলাবতী চৌধুরীকে ১০ বছর ও রাম বিলাশ চৌধুরীকে ৭ বছরের করাদন্ড দেয়া হয়। রাম বিলাশ ও কলাবতী সর্ম্পকে স্বামী স্ত্রী।
বুধবার দুপুরে চাঁপাইনবাববগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক রবিউল ইসলাম আসামীদের উপস্থিতিতে এই দন্ডাদেশ প্রদান করে।
দন্ডপ্রাপ্তরা হলো ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার হরিপুর থানার গৌমীমারি ধুমবালু কলোনীর রাম বিলাশ চৌধুরী (৫৯) ও তার স্ত্রী কলাবতী চৌধুরী (৪৮)।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পিপি রবিউল ইসলাম জানান, ২০১৯ সালের ৬ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটের সীমান্তবর্তী ময়ামারী গ্রাম অভিযান চালায় র‌্যাব। অভিযানে রাম বিলাশ চৌধুরী ও তার স্ত্রী কলাবতী চৌধুরীকে আটক করে। এসময় তাদের তল্লাশি চালিয়ে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় র‌্যাবের এসআই ইউসুফ আলী ভুইয়া বাদি হয়ে ভোলাহাট থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করে। ২০১৯ সালের ২৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ও ভোলাহাট থানার উপপরিদর্শক শ্যামল কুমার সরকার স্বামী-স্ত্রী উভয়কে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই দন্ডাদেশ প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০ নভেম্বর, ২০২২