জাতীয় নির্বাচনে ৩০০ আসনে সিসি ক্যামেরা বসানো সম্ভব কিনা ভেবে দেখতে হবে- ইসি আহসান হাবিব খান


জাতীয় নির্বাচনকে ঘিরে ৩০০ আসনে সিসি ক্যামেরা স্থাপন করে তা পরিচালনা করা এবং সিদ্ধান্ত গ্রহণ করা সম্ভব কিনা তা ভেবে দেখতে হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মোঃ আহসান হাবিব খান।
তিনি বলেন, গাইবান্ধার নির্বাচনে ১৪৩ টি কেন্দ্রে ১১’শ সিসি ক্যামেরা বসানো হয়েছিল। কিন্তু সারাদেশের নির্বাচনে সিসি ক্যামেরা বসানো হলে প্রায়  ৪লাখ  লক্ষাধিক সিসি ক্যামেরা প্রয়োজন। তাই সাধ থাকলেও সাধ্যের মধ্যে তা সম্ভব কিনা ভাবার বিষয়। তবে নির্বাচন কমিশন বসে এব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবে।
শনিবার বেলা সাড়ে ১১টায় নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ভোটার তালিকা হালনাগাদ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।
শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জে ভোটার তালিকা হলনাগাদ কার্যক্রম পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই কথা বলেন তিনি।
জাতীয় নির্বাচনকে ঘিরে অন্য দেশের রাষ্ট্রদূতদের তৎপরতা দেখার দায়িত্ব নির্বাচন কমিশনের নয় বলেও মন্তব্য করেছেন আহসান হাবিব। তিনি বলেন; ' বিদেশী রাষ্টদুত যদি কেউ কোনো মতামত দিতে চাই, এটা দেখার জন্য আমাদের ভিন্ন মন্ত্রনালয় আছে। আমরা শুধু নির্বাচন পরিচালনা করার জন্য যা করা দরকার তাই করবো। অন্য কোনো বিষয় দেখার দায়িত্ব আমাদের নয়।'
ইসি আরও বলেন; আমাদের কোন আন্তরিকতার অভাব নেই। আমরা সকল রাজনৈতিক দলের সাথে আলোচনা করেছি , মত বিনিময় করেছি। কেউ কেউ এসেছে, আবার কেউ আসেনি। আমাদের দরজা সব সময় জন্য খোলা। যদি কোন রাজনৈতিক দল আমাদের কাছে আসে, তাদের কথা শুনব বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান।
এই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন;  জেলা প্রশাসক একেএম গালিভ খান, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসালম, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান, জেলা পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব প্রমুখ।
এরআগে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
মোঃ আসাদুল্লা
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৯ নভেম্বর, ২০২২