চাঁপাইনবাবগঞ্জে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন


‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে পায়রা উড়িয়ে ও ফিতা কেটে দুইদিন ব্যাপি এই মেলার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে থেকে বের করা হয়। র‌্যালিটি শহরের কালেক্টরেট ইংলিশ স্কুল প্রাঙ্গণে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আনিছুর রহমান, এ্যাডিশনাল এসপি এস.এ. এম. ফজল-ই-খুদা, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহার আলী প্রাং, জেলা প্রাণিসম্পদ অফিসার মোস্তাফিজুর রহমান, গোমস্তাপুর সোলেমান মিঞা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্দুর রাকিব।
মেলায় চারটি প্যাভিলিয়নের অধীনে সরকারি দপ্তর, শিাপ্রতিষ্ঠান ও ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের সমন্বয়ে মোট ৭০টি স্টল স্থান পেয়েছে। এছাড়া মেলায় স্থানীয় উদ্ভাবনসমূহ প্রদর্শনের ব্যবস্থাও করা হয়। এই মেলার মাধ্যমে সরকারি দপ্তরগুলোয় বিদ্যমান ডিজিটাল সেবা এবং বর্তমান সরকারের আমলে সাধিত প্রযুক্তিগত অগ্রগতিসমূহ প্রদর্শন করা হচ্ছে।
আলোচনা সভা শেষ অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬ নভেম্বর, ২০২২