চাঁপাইনবাবগঞ্জে ৩ মাসে ১০ টি সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত


চাঁপাইনবাবগঞ্জে ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর-২০২২) ১০ টি সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। আর আহত হয়েছেন একজন। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জে ২০২২-২৩ অর্থ বছরে  এই ৩ মাসে মোটরযানে রাজস্ব আদায় হয়েছে ১ কোটি ৯৯ ল ২৯ হাজার ৬০৮ টাকা। আর গত ২০২১-২২ অর্থ বছরে মোটরযান খাতে রাজস্ব আদায় হয়েছে ৪ কোটি, ৩৩ ল ৬৮ হাজার ৬২৯ টাকা।
শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলে আয়োজিত এক আলোচনা সভায় এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।
এর আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে। পরে আলোচনা সভায় মিলিত হয়।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খান। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউএনও রওশন আলী, নিসচার সভাপতি শফিকুল আলম ভোতা,চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ সহকারী পরিচালক শাহজামাল হক।
এ সময় উপস্থিত ছিলেন জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা.মাসুদ পারভেজ, সওজের উপ বিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম, টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্য মঈন উদ্দিন, ট্রাফিক পুলিশের ইনচার্জ আনিসুজ্জামান, জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু, জেলা মোটর শ্রমিক ইউনিয়ের সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক আব্দুল খালেক, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুস সামাদ বকুল প্রমুখ।
সভায় চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ সহকারী পরিচালক শাহজামাল হক জানান, ' মোটরযানের রেজিস্ট্রেশন ও নবায়ন থেকে গেলো ৩ মাসে প্রায় দুকোটি টাকা রাজস্ব আয় হয়েছে। জেলায় মোট ৬১ হাজার ২৫২ টি মোটরযান রেজিস্ট্রেশন করা আছে। এরমধ্যে মোটরসাইকেল ৫৯ হাজার ৫৯৫, বাস ২৬৫, ট্রাক ৮০২, অনান্য মোটরযান ৫৯০ টি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২ অক্টোবর, ২০২২