চাঁপাইনবাবগঞ্জে ককটেল বিস্ফোরণে যুবলীগ নেতা ও তার মা আহত



চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার উদয়ন মোড় সংলগ্ন জিয়া নগর উসকাঠিপাড়ায় বাড়িতে ককটেল বানানোর সময় বিষ্ফোরণে যুবলীগ নেতা শহিদুল ইসলাম শহিদ ও তার মা মারাত্মকভাবে আহত হয়েছে। শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা যুবলীগের সহ-সভাপতি ও জিয়ানগর উসকাঠিপাড়ার তবজুল ইসলামে ছেলে শহিদুল ইসলাম শহিদ (৩৯) তার মা ফাহমিনা বেগম (৫৫)।  তাদেরকে রাতেই রাজশাহী মেডিকেল কলেজে রেফার্ড করা হয়েছে। 

স্থানীয়রা জানায়, রাত পৌনে ৯ টার কিছু পরে একটা বিকট শব্দ হয়। শব্দ পেয়ে স্থানীয়রা বাড়ি থেকে বের হয়ে দেখি আরিফুল ইসলাম বিটলুর ঘর থেকে কিছুটা ধোয়া বের হতে দেখতে পায় এবং বারুদের গন্ধ পায়। দ্রুত তারা ঘরের মধ্যে ঢুকে শহিদ ও তার মাকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে। তারা জানায়, গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণ হয়েছে এমন ধারণায় প্রথমে স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেয়।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মাহফুজুল হক চৌধুরী জানান, রাতে জিয়ানগর উসকাঠিপাড়ার জনৈক বিটলুর বাড়ির পাশের একটি টিনসেড ঘরে বিষ্ফোরক বা ককটেল বানানোর সময় দুজন আহত হয়। স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।
ওসি মাহফুজুল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ করে ।
এ ঘটনায় শহিদের ভাই আরিফুল ইসলামকে আটক করে । পরে পুলিশ বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় তিনজনকে আসামী করে মামলা দায়েক করে। আহত শহিদুল ইসলাম শহিদের বিরুদ্ধে বিস্ফোরকসহ কয়েকটি  মামলা রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩ অক্টোবর, ২০২২