আগামী ১৪ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচন


আগামী ১৪ নভেম্বর স্থগিতকৃত চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোতাওক্কিল রহমান এই খবর নিশ্চিত করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওক্কিল রহমান জানান, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২’র উপসচিব মো, আতিয়ার রহমানের স্বারিত একটি কপি পেয়েছি। চাঁপাইনবাবগঞ্জ প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারক দেয়া ওই পত্রে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন যে পর্যায় থেকে স্থগিত করা হয়েছিল সে পর্যায় থেকে শুরু করে আগামী ১৪ নভেম্বর সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত ভোটগ্রহণ করে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।
এদিকে নির্বাচন কমিশনের পত্র পাবার পর গতকাল বুধবার গণবিজ্ঞপ্তি জারি করেছেন চাঁপাইনবাবগঞ্জ প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন। গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান, সংরতি ও সাধারণ আসনের সদস্য পদে আগামী ১৪ নভেম্বর সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। আজ বৃহস্পতিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসকের সম্মেলন কে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে প্রার্থী, প্রার্থীদের প্রস্তাবকারী ও সমর্থনকারীদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলা পরিষদের নির্বাচনে আওয়ামীলীগের মোননীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ছাড়া আর কেউই চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন নি। এ ছাড়াও সাধারণ সদস্যসহ নারী সংরতি পদে ৩৫ জন মনোনয়ন দাখিল করেন। প্রার্থীতা প্রত্যাহারের দিনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যহার করেন। সবশেষে ২৬ জন প্রার্থীদের প্রতিক বরাদ্দের দিনে নির্বাচন স্থগিতাদেশ দেয় কমিশন।
উল্লেখ্য, গত ১৭ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচনের দিন ধার্য ছিল। কিন্তু সংরতি আসন-২ এর সীমানা সংক্রান্ত বিষয় নিয়ে উচ্চ আদালতে এক প্রার্থীর রীট পিটিশনের কারণে আদালত নির্বাচন স্থগিত রাখার আদেশ দিলে নির্বাচন কমিশনা নির্বাচন স্থগিত করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬ অক্টোবর, ২০২২