আলোর পাঠশালায় জাতীয় শোক দিবস পালন


শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বাবুডাইং গ্রামে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বিদ্যালয় মাঠে সকাল ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি। এরপর প্রাক-প্রাথমিক থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে পাঁচটি ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রাথমিক পর্যায়ে চিত্রাঙ্কন ও কুইজ এবং মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ প্রতিযোগিতার বিষয় ছিল বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও জাতীয় শোক দিবস কেন্দ্রিক।
বেলা সাড়ে ১১টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন গ্রাম্য মোড়ল ও অভিভাবক কার্তিক কোল টুডু, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শংকর চন্দ্র দাস, লুইস মুর্মু, সহকারী শিক্ষক নির্মল কোল, শিক্ষার্থী সাকিবুল হাসান, শারমিন খাতুন প্রমূখ। সঞ্চালনা করেন সহকারী শিক্ষক সাঈদ মাহমুদ।

আলোচনা সভা শেষে প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/  নিজস্ব প্রতিবেদক/ ১৫ আগস্ট, ২০২২