চাঁপাইনবাবগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত


চাঁপাইনবাবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শংকর কুমার কুন্ড, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব উল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম. ফজল-ই-খুদা, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক সাহিদা আখতার।
অনুষ্ঠানে জনপ্রতিনিধি, জেলা প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। আলোচনা সভা শেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এর আগে জন্মবার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের কর্মক্ষম ৪০ জন অসহায় দুঃস্থ নারীকে সেলাই মেশিন ও ৩০ জনকে ২ হাজার টাকা করে প্রদান করা হয়। সেলাই মেশিন প্রাপ্তদের মধ্যে সদর উপজেলার ১২ জন, শিবগঞ্জে ১০ জন, গোমস্তাপুরে ৮ জন, নাচোলে ৫ জন এবং ভোলাহাটে ৫ জন রয়েছেন। অন্যদিকে টাকা প্রাপ্তদের মধ্যে সদর ও শিবগঞ্জে ৭ জন করে, গোমস্তাপুরে ৬জন এবং নাচোল ও ভোলাহাট উপজেলায় ৫ করে রয়েছেন। স্ব স্ব উপজেলায় পৃথক পৃথকভাবে বিরণের আয়োজন করা হয়।
এদিকে, বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮ আগস্ট, ২০২২