শিবগঞ্জে বিএনপির ১২ নেতাকর্মী গ্রেফতার> ১৪ ককটেল উদ্ধার


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে রোববারের কৃষকদলের সমাবেশকে ঘিরে বিএনপি পুলিশের সংঘর্ষ ইটপাটকেল নিপেসহ হামলা ভাঙ্গচুরের ঘটনায় পুলিশ ১২ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে।
এদিকে সোমবার সকালে শিবগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ড এলাকা থেকে ১৪ টি ককটেল উদ্ধার করে পুলিশ। এর আগে পুলিশ এঘটনায় শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করে।
শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহমেদ জানান, সমাবেশ চলাকালে কর্তব্যরত পুলিশ সদস্যদের উপর হামলার অভিযোগে রোববার রাতেই পুলিশ বাদী হয়ে ৩০ জনের নাম উল্লেখসহ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের করে। পরে পুলিশ অভিযান চালিয়ে শিবগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সারোয়ার জাহান সেন্টুকেসহ ১২ জনকে গ্রেফতার করে। সোমবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।
তিনি আরো জানান, সকালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বাসস্ট্যান্ড এলাকার একটি জঙ্গল থেকে পরিত্যক্ত অবস্থায় ১৪ টি ককটেল উদ্ধার করা হয়।
উল্লেখ্য, জ্বালানী তেলসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধি ও ভোলায় দু’নেতার নিহতের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কৃষকদলের বিােভ সমাবেশ ঘিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ইসলামী ব্যাংকসহ ৪ টি দোকানে ভাংচুরের ঘটনা ঘটেছে। কয়েকজন আহতও হয়। এ সময় ২টি মোটর সাইকেলও ভাংচুর করে বিক্ষুব্ধরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮ আগস্ট, ২০২২